দিনাজপুর সংবাদাতাঃ বিকাল ৪টায় সিভিল সার্জন মোঃ আব্দুল কুদ্দুছ অফিসের তথ্য অনুসারে ২৪ ঘন্টায় দিনাজপুর জেলায় মোট ১২ জন করোনা রোগী শনাক্ত। এর মধ্যে সদর উপজেলায় ০৯ জন (কিসমত মাধবপুর, সরদার পাড়া, বালুবাড়ী, বড়বন্দর, স্টাফ কোয়ার্টার, মির্জাপুর ও সুইহারী), বিরলে ১ জন, চিরিরবন্দরে ১ জন ও নবাবগঞ্জ উপজেলায় ১ জন করোনা পজিটিভ হয়েছে।

দিনাজপুর জেলায় মোট আক্রান্তের সংখ্যা ৩৯১০ জন এর মধ্যে (দিনাজপুর সদর-১৯৫৪ জন, বিরল-২৫১ জন, বিরামপুর-৩০১ জন, বীরগঞ্জ-১১৯ জন, বোঁচাগঞ্জ-১১০ জন, চিরিরবন্দর-১৮৪ জন, ফুলবাড়ী-১৪১ জন, ঘোড়াঘাট-৮৪ জন, হাকিমপুর ৮৩ জন, কাহারোল-১৩৯ জন, খানাসামা-৮৯ জন, নবাবগঞ্জ-১২০ জন ও পার্বতীপুর-৩৩৫ জন) মোট ১৩টি উপজেলায়।

আরও গত ২৪ ঘন্টায় করোনা (কোভিড-১৯) আক্রান্ত ০৭ জন রোগী সুস্থ হয়েছে।

দিনাজপুর জেলায় মোট সুস্থ রোগীর সংখ্যা ৩৬৬৩ জন তার মধ্যে সদরে-১৮২২ জন, বিরল-২৩৯ জন, বিরামপুর-২৯০ জন, বীরগঞ্জ-১১৩ জন, বোঁচাগঞ্জ-১০২ জন, চিরিরবন্দর-১৬৬ জন, ফুলবাড়ী-১২৮ জন, ঘোড়াঘাট-৮৩ জন, হাকিমপুর-৮২ জন, কাহারোল-১২২ জন, খানসামা-৮২ জন, নবাবগঞ্জ-১১০ জন এবং পার্বতীপুর-৩২৪ জন।

অদ্যাবধি মোট মৃত্যু-৮৬ জন এর মধ্যে উপজেলাগুলি হলো ঃ- সদর-৩৪ জন, চিরিরবন্দরে-১০ জন, ফুলবাড়ী-৮ জন, পার্বতীপুর-৬ জন, বোচাগঞ্জ-৩ জন, কাহারোল-৫ জন, হাকিমপুর-১ জন, বীরগঞ্জ-৩ জন, নবাবগঞ্জ-২ জন, বিরামপুর-৫ জন, খানসামা-৩ জন এবং বিরল-৬ জন।

বর্তমানে ১৩৮ জন হোম আইসোলেশনে এবং হাসপাতালে ভর্তি ২৩ জন রয়েছে। গত ২৪ ঘন্টায় দিনাজপুর থেকে প্রেরিত নমুনা সংগ্রহ ৬৩টি।

গত ২৪ ঘন্টায় দিনাজপুর এম. আব্দুর রহিম মেডিকেল কলেজের পিসি আর টি ল্যাবের নমুনা পরীক্ষায় ৪৯টি রিপোর্টের মধ্যে ১২টি রিপোর্ট করোনা পজিটিভ আর বাকী ৩৭টি রিপোর্ট নেগেটিভ হয়েছে এবং অদ্যাবধি ল্যাবটেরিতে প্রেরিত নমুনার সংখ্যা ২৪৭৭২টি আর অদ্যাবধি মোট নমুনার ফলাফল হয়েছে ২৪০৭৭টি।

২৪ ঘন্টায় কোয়ারেনটাইম এর সংখ্যা = ৫১ জন, আর মোট কোয়ারেন্টাইন গ্রহন করেছে = ২৬৪৭৮ জন।

২৪ ঘন্টায় কোয়ারেন্টাইন হতে ছাড়পত্র =৫৮ জন, মোট কোয়ারেন্টাইন হতে ছাড়পত্র = ২৫২১৪ জন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য