দিনাজপুর সংবাদাতাঃ সেতাবগঞ্জ চিনিকল শ্রমিক কর্মচারী ইউনিয়ন এবং আখচাষীরা চিনিশিল্প রক্ষায় কঠোর আন্দোলনে যাওয়ার হুশিয়ারী দিয়ে বলেছেন, দেশীয় এবং আন্তর্জাতিক চক্র চিনিশিল্প কর্পোরেশনের চেয়ারম্যান এবং কিছু আমলাকে দিয়ে তাদের স্বার্থ হাসিল করার জন্য চিনিশিল্পকে ধ্বংস করার গভীর ষড়যন্ত্র শুরু করেছে।

তারা প্রধানমন্ত্রী বুঝিয়েছে এ শিল্পে বছর বছর হাজার হাজার কোটি টাকা লোকসান হচ্ছে তাই দু একটি মিল রেখে বাকি মিলগুলোকে বন্ধ করে দিতে হবে।

শ্রমিকরা বলেন, আমরা সরকারকে এ যাবৎ যত টাকা ট্যাক্স দিয়েছি তা চিনিশিল্পের লোকশানের চেয়ে অনেক বেশী। মুলত ষড়যন্ত্রকারীরা উত্তর বঙ্গকে মঙ্গার দিয়ে ঠেলে দিয়ে শ্রমিকদের সাথে সরকারের খারাপ সম্পর্ক তৈরী করে দেশে একটি অস্থিতিশীল পরিবেশ তৈরী করার পায়তারা করছে।

শ্রমিকরা বলেন মাননীয় প্রধানমন্ত্রী আপনাকে আমরা শ্রমিক বান্ধব এবং মানবতার নেত্রী হিসেবে জানি এবং চিনি। শ্রমিকদের ক্ষতি হয় এমন কোন সিদ্ধান্ত আপনি নেবেন না, এটা আপনার প্রতি আমাদের বিশ্বাস রয়েছে। আমরা চিনিশিল্প রক্ষায় যে কর্মসূচী দিয়েছি তা বাস্তবায়ন করার পাশাপাশি আলাপ আলোচনার মাধ্যমে সমস্যার সমাধান চাচ্ছি।

আলাপ আলোচনার মাধ্যমে যদি চিনিশিল্প রক্ষা না হয় তাহলে আমরা রাজপথে কঠোর আন্দোলনে যেতে বাধ্য হব।

২১ নভেম্বর শনিবার সকাল ১০টায় সেতাবগঞ্জ চিনিকলের প্রধান ফটকে বাংলাদেশ চিনিশিল্প কর্পোরেশন শ্রমিক-কর্মচারী ফেডারেশন ও আখচাষী ফেডারেশন এর পূর্ব ঘোষিত চিনিকল রক্ষার আন্দোলন কর্মসুচীর অংশ হিসেবে ফটক সভায় শ্রমিক/কর্মচারী এবং আখচাষী নেতৃবৃন্দরা উপরোক্ত কথাগুলো বলেন।

সেতাবগঞ্জ চিনিকল শ্রমিক/কর্মচারী ইউনিয়নের সভাপতি প্রশান্ত কুমার চৌহানের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক ইলিয়াস আলী সরকারের সঞ্চালনায় ফটক সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন আখচাষী কল্যান সমিতির সভাপতি মোঃ ফয়জুল আলম চৌধুরী বাবলু।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ শ্রমিক-কর্মচারী ফেডারেশন এর সাবেক সাধারণ সম্পাদক মোঃ ওবায়দুল হক, সেতাবগঞ্জ চিনিকল শ্রমিক/কর্মচারী ইউনিয়নের সাবেক সভাপতি মোঃ আমজাদ আলী। এছাড়াও বর্তমান যুগ্ম সম্পাদক মোঃ আমজাদ হোসেন মিলন, আখচাষী যথাক্রমে মোঃ আব্দুল্লাহ আল মামুন, মোঃ মামুনুর রশিদ নবাব, মোঃ মহসিন আলী, সিডিএ মোঃ আলমগীর বজলুর রশিদ, সিআইসি মোঃ মাহাবুব, শ্রমিকদের মধ্যে মোঃ মাহাবুবুর রহমান, মোঃ দুলাল প্রমুখ বক্তব্য রাখেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য