লিহাজ উদ্দিন মানিক; বোদা (পঞ্চগড়) থেকেঃ পঞ্চগড়ের বোদা উপজেলার চন্দনবাড়ি ইউনিয়নের বলরামহাটে অবস্থিত হাঙ্গার ফ্রি ওয়ার্ল্ডের ক্যাম্পাসে কমরেড মোহাম্মদ ফরহাদ কমিউনিটি হাসপাতাল ও গাওসুল আযম বিএনএসবি আই হসপিটাল দিনাজপুরের যৌথ উদ্যোগে বিনামূল্যে চক্ষু ক্যাম্প অনুষ্ঠিত হয়। শনিবার করোনার স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব বজায় রেখে পাঁচ শতাধিক রোগী চক্ষু ক্যাম্পে চিকিৎসা সেবা গ্রহণ করেন।

এর মধ্য থেকে ছানি পড়া ৫২ জন রোগীকে বিনামূল্যে অপারেশনের জন্য নির্বাচন করা হয়। গাওসুল আযম বিএনএসবি আই হসপিটাল দিনাজপুরের ডাঃ ফাহমিদা নাজমীন এর নেতৃত্বে আট সদস্যের একটি মেডিকেল টিম রোগী দেখেন সকাল ১০ টা থেকে দুপুর ২ টা পর্যন্ত।

বাছাইকৃতদের সাথে ক্যাম্প শেষে মতবিনিময় করেন দিনাজপুর গাউসুল আযম বিএনএসবি আই হসপিটালের সিনিয়র আউটরিচ অর্গানাইজার হামিদুর রহমান, হাঙ্গার ফ্রি ওয়ার্ল্ড বোদা পঞ্চগড়ের প্রোগ্রাম কর্মকর্তা (ম্যানেজমেন্ট) সিজুল ইসলাম, প্রোগ্রাম কর্মকর্তা মালেকা বেগম, কমরেড মোহাম্মদ ফরহাদ কমিউনিটি হাসপাতালের উপ-সহকারী কমিউনিটি মেডিকেল কর্মকর্তা তাসকিন তাবাচ্ছুম বৃষ্টি।

বাছাইকৃতদের ২৩ নভেম্বর দুপুর ১২ টায় হাঙ্গার ফ্রি ওয়ার্ল্ড ক্যাম্পাস থেকে দিনাজপুর গাওসুল আযম আই হসপিটালে নিয়ে যাওয়া হবে। ২৪ নভেম্বর অপারেশন করা হবে। ২৫ নভেম্বর আবার নিয়ে আসা হবে। ৫২ জনের অপারেশন, যাতায়াত, থাকা খাওয়ার ব্যবস্থা আয়োজক প্রতিষ্ঠানদ্বয় বহন করবে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য