দিনাজপুর সংবাদাতাঃ বিকাল ৪টায় সিভিল সার্জন মোঃ আব্দুল কুদ্দুছ অফিসের তথ্য অনুসারে ২৪ ঘন্টায় দিনাজপুর জেলায় মোট ১৬ জন করোনা রোগী শনাক্ত। এর মধ্যে সদর উপজেলায় ০৬ জন (এম. আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতাল, বাসুনিয়াপট্রি, ঈদগাহ আবাসিক এলাকা, জনতা ব্যাংকের জোনাল অফিস ও সদরে), বিরামপুরে ১ জন, চিরিরবন্দরে ২ জন, কাহারোলে ৪ জন, নবাবগঞ্জে ১ জন ও খানসামা উপজেলায় ২ জন করোনা পজিটিভ হয়েছে।

দিনাজপুর জেলায় মোট আক্রান্তের সংখ্যা ৩৮৬২ জন এর মধ্যে (দিনাজপুর সদর-১৯২২ জন, বিরল-২৪৯ জন, বিরামপুর-৩০১ জন, বীরগঞ্জ-১১৯ জন, বোঁচাগঞ্জ-১০৯ জন, চিরিরবন্দর-১৭৯ জন, ফুলবাড়ী-১৪১ জন, ঘোড়াঘাট-৮৪ জন, হাকিমপুর ৮৩ জন, কাহারোল-১৩৬ জন, খানাসামা-৮৮ জন, নবাবগঞ্জ-১১৮ জন ও পার্বতীপুর-৩৩৪ জন) মোট ১৩টি উপজেলায়।

আরও গত ২৪ ঘন্টায় করোনা (কোভিড-১৯) আক্রান্ত ২২ জন রোগী সুস্থ হয়েছে।

দিনাজপুর জেলায় মোট সুস্থ রোগীর সংখ্যা ৩৬৩৭ জন তার মধ্যে সদরে-১৮০১ জন, বিরল-২৩৮ জন, বিরামপুর-২৯০ জন, বীরগঞ্জ-১১৩ জন, বোঁচাগঞ্জ-১০২ জন, চিরিরবন্দর-১৬৫ জন, ফুলবাড়ী-১২৮ জন, ঘোড়াঘাট-৮৩ জন, হাকিমপুর-৮২ জন, কাহারোল-১২১ জন, খানসামা-৮১ জন, নবাবগঞ্জ-১০৯ জন এবং পার্বতীপুর-৩২৪ জন।

অদ্যাবধি মোট মৃত্যু-৮৬ জন এর মধ্যে উপজেলাগুলি হলোঃ- সদর-৩৪ জন, চিরিরবন্দরে-১০ জন, ফুলবাড়ী-৮ জন, পার্বতীপুর-৬ জন, বোচাগঞ্জ-৩ জন, কাহারোল-৫ জন, হাকিমপুর-১ জন, বীরগঞ্জ-৩ জন, নবাবগঞ্জ-২ জন, বিরামপুর-৫ জন, খানসামা-৩ জন এবং বিরল-৬ জন।

বর্তমানে ১২২ জন হোম আইসোলেশনে এবং হাসপাতালে ভর্তি ১৭ জন রয়েছে। গত ২৪ ঘন্টায় দিনাজপুর থেকে প্রেরিত নমুনা সংগ্রহ ১৩১টি।

গত ২৪ ঘন্টায় দিনাজপুর এম. আব্দুর রহিম মেডিকেল কলেজের পিসি আর টি ল্যাবের নমুনা পরীক্ষায় ১০৪টি রিপোর্টের মধ্যে ২২টি রিপোর্ট করোনা পজিটিভ আর বাকী ৮২টি রিপোর্ট নেগেটিভ হয়েছে এবং অদ্যাবধি ল্যাবটেরিতে প্রেরিত নমুনার সংখ্যা ২৪৫৫৬টি আর অদ্যাবধি মোট নমুনার ফলাফল হয়েছে ২৩৮৫২টি।

২৪ ঘন্টায় কোয়ারেনটাইম এর সংখ্যা = ৭৫ জন, আর মোট কোয়ারেন্টাইন গ্রহন করেছে = ২৬২৮০ জন। ২৪ ঘন্টায় কোয়ারেন্টাইন হতে ছাড়পত্র = ৮০ জন, মোট কোয়ারেন্টাইন হতে ছাড়পত্র = ২৪৯৯৯ জন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য