দিনাজপুর সংবাদাতাঃ বিকাল ৪টায় সিভিল সার্জন মোঃ আব্দুল কুদ্দুছ অফিসের তথ্য অনুসারে ২৪ ঘন্টায় দিনাজপুর জেলায় মোট ০৯ জন করোনা রোগী শনাক্ত। এর মধ্যে সদর উপজেলায় ০৭ জন, বিরলে ১ জন ও বোঁচাগঞ্জ উপজেলায় ১ জন করোনা পজিটিভ হয়েছে।

দিনাজপুর জেলায় মোট আক্রান্তের সংখ্যা ৩৮২৭ জন এর মধ্যে (দিনাজপুর সদর-১৯০৮ জন, বিরল-২৪৮ জন, বিরামপুর-২৯৯ জন, বীরগঞ্জ-১১৭ জন, বোঁচাগঞ্জ-১০৯ জন, চিরিরবন্দর-১৭৭ জন, ফুলবাড়ী-১৩৯ জন, ঘোড়াঘাট-৮৪ জন, হাকিমপুর ৮৩ জন, কাহারোল-১৩১ জন, খানাসামা-৮৬ জন, নবাবগঞ্জ-১১৪ জন ও পার্বতীপুর-৩৩২ জন) মোট ১৩টি উপজেলায়।

আরও গত ২৪ ঘন্টায় করোনা (কোভিড-১৯) আক্রান্ত ০৪ জন রোগী সুস্থ হয়েছে।

দিনাজপুর জেলায় মোট সুস্থ রোগীর সংখ্যা ৩৬০৮ জন তার মধ্যে সদরে-১৭৮৬ জন, বিরল-২৩৭ জন, বিরামপুর-২৮৬ জন, বীরগঞ্জ-১১৩ জন, বোঁচাগঞ্জ-১০২ জন, চিরিরবন্দর-১৬৪ জন, ফুলবাড়ী-১২৮ জন, ঘোড়াঘাট-৮৩ জন, হাকিমপুর-৮২ জন, কাহারোল-১১৭ জন, খানসামা-৮১ জন, নবাবগঞ্জ-১০৯ জন এবং পার্বতীপুর-৩২০ জন।

বর্তমানে দিনাজপুর সদর উপজেলায় করোনা পজিটিভ অবস্থায় মাসুম আলী (৮২) এম. আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে ১৫.১১.২০২০ ইং তারিখে মৃত্যু বরন করেন। অদ্যাবধি মোট মৃত্যু-৮৪ জন এর মধ্যে উপজেলাগুলি হলো ঃ- সদর-৩২ জন, চিরিরবন্দরে-১০ জন, ফুলবাড়ী-৮ জন, পার্বতীপুর-৬ জন, বোচাগঞ্জ-৩ জন, কাহারোল-৫ জন, হাকিমপুর-১ জন, বীরগঞ্জ-৩ জন, নবাবগঞ্জ-২ জন, বিরামপুর-৫ জন, খানসামা-৩ জন এবং বিরল-৬ জন।

বর্তমানে ১০৭ জন হোম আইসোলেশনে এবং হাসপাতালে ভর্তি ২৮ জন রয়েছে। গত ২৪ ঘন্টায় দিনাজপুর থেকে প্রেরিত নমুনা সংগ্রহ ৮১টি।

গত ২৪ ঘন্টায় দিনাজপুর এম. আব্দুর রহিম মেডিকেল কলেজের পিসি আর টি ল্যাবের নমুনা পরীক্ষায় ৪১টি রিপোর্টের মধ্যে ০৯টি রিপোর্ট করোনা পজিটিভ আর বাকী ৩২টি রিপোর্ট নেগেটিভ হয়েছে এবং অদ্যাবধি ল্যাবটেরিতে প্রেরিত নমুনার সংখ্যা ২৪৩৩১টি আর অদ্যাবধি মোট নমুনার ফলাফল হয়েছে ২৩৫২৯টি।

২৪ ঘন্টায় কোয়ারেনটাইম এর সংখ্যা = ৩২ জন, আর মোট কোয়ারেন্টাইন গ্রহন করেছে = ২৬১৩৬ জন।

২৪ ঘন্টায় কোয়ারেন্টাইন হতে ছাড়পত্র = ৪০ জন, মোট কোয়ারেন্টাইন হতে ছাড়পত্র = ২৪৮৪৪ জন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য