দিনাজপুর সংবাদাতাঃ মঙ্গলবার বিকেলে আমিরিকান ডিজেল ইঞ্জিনিয়ারিং আইএনসি এ কারখানা ভিত্তি প্রস্তুর স্থাপন কাজের উদ্বোধন করেন পার্বতীপুর উপজেলা চেয়ারম্যান আলহাজ্জ মোঃ হাফিজুল ইসলাম প্রামানিক।

এ কারখানায় প্রায় শতাধিক লোকের কর্মসংস্থান হবে। কারখানার উৎপাদিত কাচাঁমাল রেলওয়ে ইঞ্জিনের যাতীয় যন্ত্রাংস পার্বতীপুর কেন্দ্রীয় লোকোমোটিভ কারখানা ও ডিজেল কারখানায় সরবরাহ করা হবে। কারখানার নির্বাহী পরিচালক মিজানুর রহমান কাজল জানান, ইতঃপূর্বে সরবরাহ যন্ত্রাংস বিদেশ থেকে আমদানি করা হতো। কারখানায় এসব যন্ত্রাংস তৈরী হওয়া জন্য বৈদেশিক মুদ্রা সাশ্রয় হবে।

উদ্বোধন কালে উপস্থিত ছিলেন, দিনাজপুর জেলা মটরপরিবহন শ্রমিক ইউনিয়নের পার্বতীপুর বাসষ্টান্ট শাখা কমিটির সভাপতি ছাদিকুল ইসলাম, উপজেলা যুবলীগের সহ-সভাপতি ফিরোজ ইফতেখার ও আমিরিকান ডিজেল ইঞ্জিনিয়ারিং আইএনসি’র নির্বাহী পরিচালক মিজানুর রহমান কাজল প্রমুখ।

বাংলাদেশ-কানাডা যৌথ প্রতিষ্ঠান আমিরিকান ডিজেল ইঞ্জিনিয়ারিং আইএনসি’র ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ফেরদৌস উদয় চৌধুরী জানান, পার্বতীপুর-সৈয়দপুর আঞ্চলিক মহাসড়কে বেলাইচন্ডি ইউনিয়নের জাকেরগঞ্জ এলাকায় ৯৩ শতক জমিতে এ কারখানা গড়ে তোলা হচ্ছে।

এ কারখানায় প্রায় শতাধিক লোকের কর্মসংস্থান হবে। কারখানায় উৎপাদিত হয়ে রেলওয়ে ইঞ্জিনের যাতীয় যন্ত্রাংস সরবরাহ করা হবে পার্বতীপুর কেন্দ্রীয় লোকোমোটিভ কারখানা ও ডিজেল সেট কারখানায়।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য