ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধিঃ দিনাজপুর-৫(ফুলবাড়ী-পার্বতীপুর) আসনের সংসদ সদস্য সাবেক মন্ত্রী ও দিনাজপুর জেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা এ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান ফিজার এমপি বলেছেন, প্রধান মন্ত্রী জননেত্রী শেখ হাসিনার অঙ্গিকার মুজিব জন্ম শতবর্ষে কোন পরিবার গৃহহীন থাকবেনা। সেই অঙ্গিকার বাস্তবায়নের লক্ষে গৃহহীন পরিবারকে জায়গা ও বাড়ী দেয়া শুরু হয়েছে।

মঙ্গলবার দুপুরে দিনাজপুরের ফুলবাড়ীতে মুজিব শতবর্ষ উপলক্ষে উপজেলার ১নং এলুয়ারী ইউনিয়নের গনিপুর হঠাৎপাড়া গ্রামে, প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রায়ন-২ প্রকল্পের আওতায় ‘ভূমিহীন ও গৃহহীন ৫টি পরিবারের জন্য খাসজমি বন্দোবস্ত প্রদান ও দুই কক্ষবিশিষ্ট গৃহ নির্মাণ কাজের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথা বলেন।

উদ্বোধনী অনুষ্ঠানে উপজেলা (ভারপ্রাপ্ত) নির্বাহী কর্মকর্তা সহকারি কমিশনার (ভূমি) কানিজ আফরোজের সভাপতিত্বে, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান আতাউর রহমান মিল্টন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সাফিউল ইসলাম, উপজেলা ভাইস চেয়ারম্যান মঞ্জু রায় চৌধুরী, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নিরু সামছুন্নাহার, এলুয়ারী ইউপি চেয়ারম্যান মাওলানা নবিউল ইসলাম, এলুয়ারী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আবু তাহের চৌধুরী প্রমুখ।

সাবেক মন্ত্রী এ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান ফিজার এমপি বলেন, জাতীর জনক বঙ্গবন্ধুর স্বপ্ন সোনার বাংলা গড়ার জন্য বঙ্গবন্ধুর কন্যা প্রধান মন্ত্রী জননেত্রী শেখ হাসিনা নিরলস ভাকে কাজ করে যাচ্ছে। এই কর্মসূচির অংশ হিসেবে দেশের প্রতিটি গৃহহীন পরিবারকে বাড়ী নির্মান করে দেয়া শুরু হয়েছে। মুজিব জন্ম শতবর্ষের মধ্যে দেশের প্রত্যেকটি গৃহহীন পরিবার একটি নিজেস্ব্য বাড়ী পাবেন বলে তিনি জানান।

উপজেলা ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা সহকারী কমিশনার ভূমি কানিজ আফরোজ বলেন, প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রায়ন-২ প্রকল্পের আওতায় ফুলবাড়ী উপজেলায় ৭৫৫টি গৃহহীন পরিবারকে গৃহনির্মাণ করে দেয়া হবে। এরমধ্যে ১নং এলুয়ারী ইউনিয়নে ১১৪টি গৃহ নির্মান করা হবে, তার মধ্যে ৫টি গৃহ নির্মাণ কাজের উদ্বোধন করা হলো।

 

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য