দীর্ঘদিন সৈয়দপুর- নীলফামারী আঞ্চলিক মহাসড়ক ভুমি অধিগ্রহণ জটিলতার বন্ধ থাকা কার্যক্রম অবশেষে চালু হলো। আঞ্চলিক মহাসড়ক তৈরীকরণ ও মজবুতিকরণ প্রকল্পে ক্ষতিগ্রস্থ ভূমি মালিকদের মধ্যে বিতরণ করা হলো চেক। ১৬ নভেম্বর নীলফামারী জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ক্ষতিগ্রস্থ ১৭ জন ভূমি মালিকের হাতে ১ কোটি ৯ হাজার ৭শ ১৫ টাকার চেক তুলে দেন সাবেক সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নুর এমপি।

এসময় তিনি বলেন দরিদ্র মানুষকে উচ্ছেদ নয়, তাদের পূণর্বাসন করে উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন করা হচ্ছে। জেলা প্রশাসক হাফিজুর রহমান চৌধুরী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। বক্তব্য বলেন জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা জয়নাল আবেদীন, পুলিশ সুপার মুহাম্মদ মোখলেছুর রহমান বিপিএম,পিপিএমসহ অনেকে।

উল্লেখ্য ২শ ২৫ কোটি টাকা ব্যয়ে নীলফামারীর চৌরঙ্গী থেকে সৈয়দপুরের ওয়াপদা মোড় পর্যন্ত ১৫ কিলোমিটার আঞ্চলিক সড়কের প্রস্তুতকরণ ও মজবুুতিকণের কাজ শুরু করা হয় ২০১৮ সালের আগস্ট মাসে। ক্ষতিগ্রস্থ ভূমি মালিকরা ক্ষতিপূূরণের টাকা না পাওয়ায় বন্ধ হয়ে যায় উন্নয়ন ওই উন্নয়ন কাজ। ফলে নির্দিষ্ট মেয়াদে কাজ শেষ না হওয়ায় প্রকল্প ব্যয় বাড়িয়ে ৪শ ৪৩ কোটি বৃদ্ধি করে মেয়াদ বাড়ানো হয় ২০২১ সালের জুন মাস পর্যন্ত।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য