দিনাজপুর সংবাদাতাঃ নিজের আত্মরক্ষার কৌশল বৃদ্ধি ও নিজেকে নিজে রক্ষা করার লক্ষে এবং নারী নির্যাতন প্রতিরোধে তা-থৈ নৃত্যাঙ্গন এর উদ্যোগে দিনাজপুরে ২দিন ব্যাপী কন্যা শিশু, কিশোরি ও নারীদের জন্য আত্মরক্ষায় মার্শালার আর্ট প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

“নারীর প্রতি সহিংসতার বিরুদ্ধে প্রতিবাদী হয়ে ওঠো” এই শ্লোগানকে সামনে রেখে নারীদের নির্যাতন প্রতিরোধে উক্ত মার্শালার আর্ট প্রশিক্ষণ কর্মশালাটি দিনাজপুর শিশু পার্ক রোলার স্কেটিং গ্রাউন্ডে ১৩ ও ১৪ নভেম্বর’২০২০ ২দিন ব্যাপী অনুষ্ঠিত হয়।

এই প্রশিক্ষণে শহরের বিভিন্ন সমাজসেবী, সরকারি কর্মকর্তা, সাংস্কৃতিবীদসহ সকল শ্রেণির পেশাজীবী পরিবারের কন্যা সন্তান ও কর্মজীবী নারীরা প্রায় ২শ জন অংশ গ্রহণ করেন।

এই মার্শালার আর্ট প্রশিক্ষণ কর্মশালাটির উদ্দেশ্য সম্পর্কে তা-থৈ নৃত্যাঙ্গন এর প্রতিষ্ঠাতা পরিচালক মাহমুদা ইতি বলেন যে, দেশে নারীরা কেউ নিরাপদে নেই, পথে-ঘাটে আনাচে কানাচে নারীরা সর্বত্রই নির্যাতনের শিকার হচ্ছেন। আমরা নারী বলে কি নিরুপায় হয়েছি? আমরা আর নিরুপায় থাকতে চাই না, নিজেদের আতœরক্ষার জন্য সব সময় নিজেকে তৈরি রাখতে হবে, নিজের সুরক্ষার জন্য নিজেকে শক্তিশালী তৈরি করার লক্ষে এই প্রশিক্ষণ কর্মশালার আয়োজন।

তিনি আরও বলেন, এই মার্শালার আর্ট প্রশিক্ষণ কর্মশালাটি তা-থৈ নৃত্যাঙ্গন এর নিজ উদ্যোগে আয়োজন করা হয়েছে, কিন্তু প্রশিক্ষণটি সফল করার জন্য সার্বক্ষনিক বিভিন্ন ভাবে খোজ খবর নিয়ে সহযোগিতা করেছেন তা-থৈ নৃত্যাঙ্গন এর সভাপতি ফৌজিয়া আরেফিন, উপদেষ্টা মন্ডলী, সংগঠনের কর্মী ও সদস্যবৃন্দ এবং দিনাজপুর রোলার স্কেটিং এর কর্মকর্তাবৃন্দ।

দিনাজপুরে ২দিন ব্যাপী নারীদের আতœরক্ষায় মার্শালার আর্ট প্রশিক্ষণ কর্মশালার প্রশিক্ষক হিসেবে ছিলেন দিনাজপুরের সুপরিচিত মার্শাল আর্ট একাডেমি তায়কোয়ানডো এর প্রতিষ্ঠাতা ৩য় ড্যান ব্লাক বেল্ট অধিকারি মোঃ এরশাদ আলী।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য