দিনাজপুর সংবাদাতাঃ দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলার ৩ নং সিংড়া ইউনিয়ন শীতলগ্রাম এলাকায় রাতের আধারে পূর্বের শত্রুতার জেরে ৫০ শতক জমির লাউগাছ কেটে ফেলেছে দুর্বৃত্তরা।

এ ঘটনায় ঘোড়াঘাট থানায় একটি অভিযোগ দাখিল করেছেন ভুক্তভোগী আরিফ হোসেন। অভিযোগ সূত্রে জানা যায়, গত শক্রবার দিবাগত রাত ৩ টার সময় আরিফ হোসেন লাউয়ের জমি পাহাড়াকালীন সময়ে প্রকৃতির ডাকে সারা দেওয়ার জন্য বাড়িতে যাই পরর্বতীতে সকাল অনুমানিক ভোর ৫ টার সময় জমিতে আসার পর দেখতে পায় অজ্ঞাত ব্যক্তি বা ব্যক্তিরাব পূর্ব পরিকল্পিত ভাবে জমিতে লাগানো লাউ গাছ কাটিয়া প্রায় ২ লক্ষ টাকার ক্ষতি সাধন করেছে।

লাউ গাছের সাথে এমন শত্রুতায় হতভাগ এলাকাবাসী। এমন ন্যাক্কার জনক ঘটনা মেনে নিতে পারছেন না গ্রামের সাধারন মানুষ। সহজ সরল গ্রামের মানুষের তাই একটায় দাবী এ ঘটনায় জড়িতদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্তা করা হোক।

এ ব্যাপারে ভুক্তভোগী আরিফ হোসেন জানান, শনিবার (১৪ নভেম্বর) সকালে লাউয়ের ঝাংলা থেকে ১০০ পিচ লাউ কাটার কথা ছিল। লাউয়ের ঝাংলার এমন চিত্র দেখে আমি স্তব্দ হয়ে যাই।

তিনি আরও জানান প্রায় ২ মাস আগে আমি লাউয়ের চাড়া রোপন করেছিলাম। জারা আমার এই ক্ষতি করেছে আমি তাদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবী করছি। স্থানীয় ইউপি সদস্য জিয়াউর রহমান জানান, লাউ গাছ কাটার ঘটনাস্থল আমি পরিদর্শন করেছি যা খুবই দুঃখজনক।

সিংড়া ইউপি চেয়ারম্যান আঃ মান্নান জানান, বিষয়টি আমি শুনেছি, ঘটনার সাথে জড়িতদের খুজে বের করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি। ঘোড়াঘাট থানার অফিসার ইনচার্জ (ওসি) আজিম উদ্দিন জানান, লাউ গাছ কাটার বিষয়ে একটি অভিযোগ পেয়েছি, তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য