সনাতন ধর্মালম্বীদের কালীপূজা উপলক্ষে লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার বুড়িমারী স্থলবন্দরে সাপ্তাহিক ছুটিসহ ৩ দিন আমদানি- রপ্তানি কার্যক্রম বন্ধ থাকবে বলে জানা গেছে।

শুক্রবার (১৩ নভেম্বর) বিকেলে এ তথ্য জানান স্থলবন্দর আমদানি-রপ্তানিকারক সমিতির সভাপতি পাটগ্রাম উপজেলা পরিষদের চেয়ারম্যান রুহুল আমিন বাবুল।

তিনি বলেন, কালীপূজা উপলক্ষে শনিবার (১৪ নভেম্বর) ও রোববার (১৫ নভেম্বর) এবং শুক্রবার সাপ্তাহিক ছুটিসহ টানা তিনদিন বুড়িমারী স্থলবন্দর ও ভারতীয় চ্যাংড়াবান্ধা স্থলবন্দরে আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ রাখার সিদ্ধান্ত হয়েছে।

উভয় দেশের বন্দরের এক্সপোর্টার, সিঅ্যান্ডএফ এজেন্ট ওয়েলফেয়ার ও ট্রাক ওনার্স অ্যাসোশিয়েশনের যৌথ সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

দুই দেশের কাস্টমস, বন্দর কর্তৃপক্ষ ও ব্যবসায়ী সংগঠনগুলোর মধ্যে ছুটির পত্র বিনিময় করা হয়েছে। ফলে শুক্রবার থেকে টানা তিনদিন স্থলবন্দরে সব ধরনের আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ থাকবে।

আগামী সোমবার (১৬ নভেম্বর) যথারীতি বন্দরের কার্যক্রম স্বাভাবিক হবে।

বুড়িমারী স্থলবন্দর ইমিগ্রেশন পুলিশ কর্মকর্তা উপ-পরিদর্শক (এসআই) আনোয়ার হোসেন বলেন, বন্দরে আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ থাকলেও পাসপোর্টধারী যাত্রীদের দেশে ফেরা স্বাভাবিক থাকবে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য