দিনাজপুর সংবাদাতাঃ বৈশ্বিক মহামারী করোনার প্রকোপ বৃদ্ধি পাওয়ায় কৃষিবান্ধব বর্তমান সরকার কৃষকদের দোরগোরায় সেবা পৌছানোর লক্ষ্যে কৃষকদের ধান সরাসরি ক্রয়ে চালু করেছে মোবাইল অ্যাপ। সরকারি গুদামে প্রতিমন আমন ধান ১ হাজার ৪০ টাকা দরে ক্রয় করবে সরকার।

তবে নিবন্ধন ও ধান বিক্রয়ের আবেদনের শেষ তারিখ ২০ নভেম্বর ২০২০ পর্যন্ত। নতুন কৃষক নিবন্ধন করলেই তার ধান বিক্রয়ের আবেদন স্বয়ংক্রিয়ভাবে হয়ে যাবে। তবে নিবন্ধনকৃত পুরাতন কৃষকদের শুধুমাত্র ধান বিক্রয়ে আবেদন করতে হবে।

১২ নভেম্বর বৃহস্পতিবার দিনাজপুর শহরে জেলা খাদ্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের আয়োজনে মাইকিং ও লিফলেট বিতরণ করা হয়। খাদ্য অধিদপ্তরে পক্ষ থেকে জানানো হয়, এই অ্যাপের মাধ্যমে কৃষকদের সময়, খরচ, হয়রানি ও ভোগান্তি কমবে।

থাকবে না মধ্যস্বত্বভোগীদের দৌরাত্ম্য। নিবন্ধন ও আবেদন সম্পন্ন হওয়ার পর কম্পিউটারের মাধ্যমে স্বয়ংক্রিয়ভাবে লটারী করা হবে। এ সময় দিনাজপুর জেলা খাদ্য নিয়ন্ত্রক মোঃ আশ্রাফুজ্জামান শহরের হাসপাতাল মোড়, মহারাজা মোড়, ষ্টেশন রোড, পৌরসভা মোড়সহ জেলার বিভিন্ন গ্রামে ও হাটে কৃষক অ্যাপস সম্পর্কে বিশদ আলোচনা ও লিফলেট বিতরণ করেন।

লিফলেট বিতরণকালে উপস্থিত ছিলেন, সদর উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মোঃ রেজাউল ইসলাম, সিএসডি শাখার ব্যবস্থাপক মিজানুর রহমান, পুলহাট এলএসডি’র ভারপ্রাপ্ত কর্মকর্তা শরিফুল ইসলামসহ অন্যান্য খাদ্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য