মোঃ ইউসুফ আলী, আটোয়ারী(পঞ্চগড়) থেকেঃ পঞ্চগড়ের ঐতিহ্যবাহী ও ঐতিহাসিক আটোয়ারী আলোয়াখোয়া রাশ মেলা সম্পর্কিত বিষয়ে এক সভা বুধবার (১১ নভেম্বর) সকালে উপজেলা পরিষদ সভাকক্ষে অনুষ্ঠিত হয়েছে।

এতে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার আবু তাহের মোঃ সামসুজ্জামান। সভায় উপস্থিত থেকে পরমর্শমুলক আলোচনা করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ তৌহিদুল ইসলাম, ভাইস চেয়ারম্যান মোঃ শাহাজাহান, মহিলা ভাইস চেয়ারম্যান রেনু একরাম, ওসি ইজার উদ্দীন, জেলা পরিষদের সদস্য লুৎফা বেগম,আলোয়াখোয়া রাশ মেলার সম্পাদক ও মির্জাপুর ইউপি চেয়ারম্যান ওমর আলী, মির্জা গোলাম হাফিজ ডিগ্রী কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ কাজী ফজলে বারী সুজা, রাশ মেলা কমিটির সাবেক সম্পাদক এমদাদুল হক,রাশ পুজা কমিটির নেতৃবৃন্দ, ফকিরগঞ্জ বাজার বণিক সমিতির সাধারণ সম্পাদক জামিলুর রেজা মানিক ,ফকিরগঞ্জ সরকারি হাটের ইজারাদার সাজ্জাদ সেলিম প্রমুখ।

সভায় সারাদেশে মহামারী কোভিড-১৯ প্রাদুর্ভাবের কারণে আলোয়াখোয়া রাশ মেলার ঐতিহ্য রক্ষার্থে শুধুমাত্র রাশ পুজা ও মেলা চত্বরে পশু ক্রয়-বিক্রয়ের সিদ্ধান্ত গ্রহণ করা হয়। মেলা চত্বরে দোকানপাট বসানো ও সকল প্রকার বিনোদনের আয়োজন থেকে বিরত থাকার সিদ্ধান্ত নেয়া হয়।

উপজেলা পরিষদ চেয়ারম্যান বলেন, পঞ্চগড়ের আটোয়ারী আলোয়াখোয়া রাশ মেলা একটি ঐতিহ্যবাহী ও ঐতিহাসিক মেলা। এ মেলায় প্রতি বছর দেশের বিভিন্ন অঞ্চল হতে গরু, মহিষ, ঘোড়া সহ নিত্য প্রয়োজনীয় সামগ্রী ক্রয় বিক্রয়ের জন্য মানুষ জন আসতো। মেলায় অনেক বিনোদনের ব্যবস্থাও থাকতো।

কোভিড-১৯ এর কারণে এবার অনেকেই বিনোদন সহ বিভিন্ন প্রয়োজনীয় সামগ্রী ক্রয় বিক্রয় থেকে বঞ্চিত হচ্ছে। উপজেলা নির্বাহী অফিসার বলেন, মেলাটি এবার জাঁকজমকভাবে উদযাপন করার ইচ্ছে থাকলেও কোভিড-১৯ এর কারণে সম্ভব হচ্ছেনা। তিনি বলেন, আগে কোভিড-১৯ থেকে নিজেকে রক্ষা করি এবং অপরকে রক্ষা করতে সহযোগিতা করি।

কোভিড-১৯ বিদায় হলে আগামীতে সবার সহযোগিতায় জাঁকজমকপুর্ণ আলোয়াখোয়া রাশ মেলা অনুষ্ঠিত হবে। সভায় উপজেলা পরিষদ ও প্রশাসনের কর্মকর্তা, রাশ পুজা উদযাপন কমিটির নেতৃবৃন্দ, জনপ্রতিনিধি, বণিক সমিতির নেতৃবৃন্দ সহ গণমাধ্যমকর্মীগণ উপস্থিত ছিলেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য