দিনাজপুর সংবাদাতাঃ তামাক কোম্পানির বিজ্ঞাপন বন্ধে ধুমপান ও তামাক জাতদ্রব্য ব্যবহার নিয়ন্ত্রণ আইন ২০০৫ (সংশোধিত ২০১৩) সংশোধনের লক্ষ্যে দিনাজপুরে বিভিন্ন হাটবাজারে তামাকজাতদ্রব্যের অবৈধ বিজ্ঞাপন প্রদর্শনের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিতে ই-মোবাইল কোর্টে অভিযোগ দায়ের অব্যাহত রয়েছে।

৯ নভেম্বর ২০২০ সারাদিন দিনাজপুর জেলার বিভিন্ন উপজেলায় ও জেলা শহরে বাংলাদেশ তামাক বিরোধ জোট এর সার্বিক সহযোগিতায় দিনাজপুরের ঐতিহ্যবাহি তামাক ও মাদক বিরোধী সংগঠন “অনুঘটক” সংস্থার বাস্তবায়নে এই কার্যক্রম পরিচালিত হয়।

কার্যক্রম পরিচালনার সময় সংগঠনের চেয়ারম্যান কৃষিবিদ মোঃ মমিনুল ইসলাম, সংগঠনের ভাইস চেয়ারম্যান সাংবাদিক মোঃ শাহাদৎ হোসেন শাহ্্, সংগঠনের নির্বাহী পরিচালক মোঃ আনোয়ারুল ইসলাম বাবলুসহ সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এ বিষয়ে অনুঘটকের নির্বাহী পরিচালক আনোয়ারুল ইসলাম বাবলু জানান তথ্য প্রযুক্তির মাধ্যমে ধুমপান ও তামাকজাত দ্রব্য ব্যবহার (নিয়ন্ত্রণ) আইন ৫ (সংশোধিত ১৩) মতে তামাকজাত দ্রব্যের বিজ্ঞাপন প্রচার সম্পূর্ণ রূপে নিষিদ্ধ করা হয়েছে, কিন্তু উল্লেখিত আইনের ৫ ধারা ভঙ্গ করে প্রকাশ্যে কোম্পানিগুলো কাজ করে যাচ্ছে।

মাননীয় প্রধানমন্ত্রীর লালিত স্বপ্œ এবং ইচ্ছামতে ২০৪০ সালের মধ্যেই ধুমপান মুক্ত বাংলাদেশ বিনির্মানের ঘোষনা সফল করতে সকলের সহযোগিতা প্রয়োজন। এ ব্যাপারে দিনাজপুর জেলা ম্যাজিস্ট্রেসি সহ আইন প্রয়োগকারী সংস্থাগুলোকে আরও বেশি বেশি মোবাইল কোর্ট পরিচালনাসহ অধিকতর ভূমিকা রাখতে হবে। এটা এখন জনদাবীতে পরিণত হয়েছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য