দিনাজপুর সংবাদাতাঃ বিকাল ৪টায় সিভিল সার্জন মোঃ আব্দুল কুদ্দুছ অফিসের তথ্য অনুসারে ২৪ ঘন্টায় দিনাজপুর জেলায় মোট ০৭ জন করোনা রোগী শনাক্ত। এর মধ্যে সদর উপজেলায় ০৪ জন ( ৩ নং উপশহর, রামনগর ও সদরে), বিরলে ০১ জন, খানসামায় ০১ জন, ও নবাবগঞ্জ উপজেলায় ১ জন করোনা পজিটিভ হয়েছে।

দিনাজপুর জেলায় মোট আক্রান্তের সংখ্যা ৩৭৫২ জন এর মধ্যে (দিনাজপুর সদর-১৮৫৮ জন, বিরল-২৪৫ জন, বিরামপুর-২৯৫ জন, বীরগঞ্জ-১১৬ জন, বোঁচাগঞ্জ-১০৫ জন, চিরিরবন্দর-১৭৬ জন, ফুলবাড়ী-১৩৬ জন, ঘোড়াঘাট-৮৩ জন, হাকিমপুর ৮৩ জন, কাহারোল-১২৮ জন, খানাসামা-৮৬ জন, নবাবগঞ্জ-১১২ জন ও পার্বতীপুর-৩২৯ জন) মোট ১৩টি উপজেলায়।

আরও গত ২৪ ঘন্টায় করোনা (কোভিড-১৯) আক্রান্ত ০৪ জন রোগী সুস্থ হয়েছে।

দিনাজপুর জেলায় মোট সুস্থ রোগীর সংখ্যা ৩৫৬৪ জন তার মধ্যে সদরে-১৭৫৫ জন, বিরল-২৩৫ জন, বিরামপুর-২৮৬ জন, বীরগঞ্জ-১১২ জন, বোঁচাগঞ্জ-১০০ জন, চিরিরবন্দর-১৬০ জন, ফুলবাড়ী-১২৫ জন, ঘোড়াঘাট-৮৩ জন, হাকিমপুর-৮২ জন, কাহারোল-১১৫ জন, খানসামা-৮০ জন, নবাবগঞ্জ-১০৯ জন এবং পার্বতীপুর-৩১৮ জন।

বর্তমানে পার্বতীপুর উপজেলায় আনতাজা বেগম (৩০) পজিটিভ অবস্থায় ৭.১১.২০২০ ইং তারিখে এম. আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে মৃত্যুবরন করেছেন। অদ্যাবধি মোট মৃত্যু-৮২ জন এর মধ্যে উপজেলাগুলি হলো ঃ- সদর-৩১ জন, চিরিরবন্দরে-৯ জন, ফুলবাড়ী-৮ জন, পার্বতীপুর-৬ জন, বোচাগঞ্জ-৩ জন, কাহারোল-৫ জন, হাকিমপুর-১ জন, বীরগঞ্জ-৩ জন, নবাবগঞ্জ-২ জন, বিরামপুর-৫ জন, খানসামা-৩ জন এবং বিরল-৬ জন।

বর্তমানে ৭২ জন হোম আইসোলেশনে এবং হাসপাতালে ভর্তি ৩৪ জন রয়েছে। গত ২৪ ঘন্টায় দিনাজপুর থেকে প্রেরিত নমুনা সংগ্রহ ৭৯টি।

গত ২৪ ঘন্টায় দিনাজপুর এম. আব্দুর রহিম মেডিকেল কলেজের পিসি আর টি ল্যাবের নমুনা পরীক্ষায় ৭৮টি রিপোর্টের মধ্যে ০৭টি রিপোর্ট করোনা পজিটিভ আর বাকী ৭১টি রিপোর্ট নেগেটিভ হয়েছে এবং অদ্যাবধি ল্যাবটেরিতে প্রেরিত নমুনার সংখ্যা ২৩২০২টি আর অদ্যাবধি মোট নমুনার ফলাফল হয়েছে ২৩২৮১টি।
২৪ ঘন্টায় কোয়ারেনটাইম এর সংখ্যা = ৩১ জন, আর মোট কোয়ারেন্টাইন গ্রহন করেছে = ২৫৮৪৪জন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য