দিনাজপুর সংবাদাতাঃ পূর্ব শত্রুতার জেরে দিনাজপুরে অসহায় বীরমুক্তিযোদ্ধা আব্দুস সবুরের বাড়ি ঘর ভাংচুর করেছে প্রতিপক্ষরা। এসময় তার পরিবারকে মেরে ফেলার হুমকি দিয়েছে তারা। এঘটনায় কোতয়ালী থানায় বাদী হয়ে অভিযোগ করেছেন বীরমুক্তিযোদ্ধা নিজেই।

রবিবার ভোর সাড়ে চারটায় সদর উপজেলার আউলিয়াপুর ইউনিয়নের হাজীদিঘীর মোড়ে নর্দানের সামনে বীরমুক্তিযোদ্ধার জায়গায় নির্মিত বাড়ি-ঘর ভেঙ্গে ফেলে নামধারী প্রতিপক্ষরা। এ ঘটনায় দিনাজপুর সদরের শিকদারগঞ্জ হাট সৈয়দপুর হাজীপাড়ার বাসিন্দা ইউনুছ সরকারের ছেলে অসহায় বীরমুক্তিযোদ্ধা আব্দুস সবুর (৬৮) কোতয়ালী থানায় একটি অভিযোগ দাখিল করেছেন।

অভিযোগে তিনি উল্লেখ করেছেন যে, সদর উপজেলার পাইকপাড়া মৌজার সিএস ১৪, এসএ ১৪নং খতিয়ানের ১ দশমিক ৪৩ একর এর মধ্যে .৮৭ শতক জমি আমি পৈত্রিক সূত্রে পেয়েছি। সেই সূত্রে জমির ৩৭ নং দাগে বাড়ি ঘর নির্মাণ করে পরিবার পরিজন নিয়ে বসবাস করে আসছি। কিন্তু ভাড়াটে সন্ত্রাসীবাহিনী দিয়ে উক্ত জমি জবর দখল করার জন্য আমার বাড়িতে অনধিকার প্রবেশ করে একই এলাকার প্রভাবশালী প্রতিপক্ষরা। নামধারী প্রতিপক্ষরা প্রায় ২৫ থেকে ৩০ জন ভাড়াটে সন্ত্রাসীদের সহযোগিতায় তার বসবাসরত বাড়ি ঘর ভেঙ্গে দিয়ে অনেক মালামাল নিয়ে যায়। যার মুল্য হিসেবে এক লাখ দুই হাজার টাকা উল্লেখ করা হয়েছে। এছাড়াও প্রতিপক্ষরা এসময় বীরমুক্তিযোদ্ধাকে মেরে ফেলার হুমকি দিয়ে তার মেয়ের চুল টেনেহেচড়ে পরণের জামা ছিড়ে বিবস্ত্র করে শ্লীলতাহানী ঘটায় বলে অভিযোগে উল্লেখ করেছেন তিনি।

বীরমুক্তিযোদ্ধা আরও উল্লেখ করেছেন যে, উপরোক্ত প্রতিপক্ষসহ সন্ত্রাসীদের ভয়ে নিরাপত্তাহীনতায় দিনাতিপাত করছি। ন্যায় বিচারের স্বার্থে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিতে তিনি পুলিশ কর্মকর্তার প্রতি অনুরোধ জানিয়েছেন।

এ বিষয়ে সোমবার বিকেলে দিনাজপুর কোতয়ালী থানার এসআই (ইন্টিলিজেন্স) মাহবুবুর রহমান সরকার বলেন, অভিযোগ পেয়েছি। সুষ্টু তদন্ত সাপেক্ষে দোষীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

প্রসঙ্গত, দিনাজপুরে অসহায় বীরমুক্তিযোদ্ধা আব্দুস সবুরের পরিবারকে ভূমি দস্যুদের হাত থেকে রক্ষার দাবীতে ১৫ অক্টোবর মানববন্ধন কর্মসূচী পালন করেছেন জেলার বীরমুক্তিযোদ্ধারা। একই দাবীতে জেলা প্রশাসক ও পুলিশ সুপার বরাবর স্বারকলিপি প্রদান করেছেন তারা।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য