দিনাজপুর সংবাদাতাঃ বিকাল ৪টায় সিভিল সার্জন মোঃ আব্দুল কুদ্দুছ অফিসের তথ্য অনুসারে ২৪ ঘন্টায় দিনাজপুর জেলায় মোট ১০ জন করোনা রোগী শনাক্ত। এর মধ্যে সদর উপজেলায় ০৫ জন (দিনাজপুর সদর, মির্জাপুর, পুলিশ লাইন, এম আব্দুর রহিম মেডিকেল কলেজে হাসপাতাল ও কোভিড আইসিওতে), বিরলে ০১ জন, কাহারোলে ০১ জন ও পার্ববতীপুর উপজেলায় ০৩ জন করোনা পজিটিভ হয়েছে।

দিনাজপুর জেলায় মোট আক্রান্তের সংখ্যা ৩৭০৪ জন এর মধ্যে (দিনাজপুর সদর-১৮২৫ জন, বিরল-২৪৪ জন, বিরামপুর-২৯১ জন, বীরগঞ্জ-১১৬ জন, বোঁচাগঞ্জ-১০৫ জন, চিরিরবন্দর-১৭৩ জন, ফুলবাড়ী-১৩৬ জন, ঘোড়াঘাট-৮৩ জন, হাকিমপুর ৮৩ জন, কাহারোল-১২৪ জন, খানাসামা-৮৫ জন, নবাবগঞ্জ-১১১ জন ও পার্বতীপুর-৩২৮ জন) মোট ১৩টি উপজেলায়।

আরও গত ২৪ ঘন্টায় করোনা (কোভিড-১৯) আক্রান্ত ১৫ জন রোগী সুস্থ হয়েছে।

দিনাজপুর জেলায় মোট সুস্থ রোগীর সংখ্যা ৩৫৪২ জন তার মধ্যে সদরে-১৭৪৩ জন, বিরল-২৩৪ জন, বিরামপুর-২৮৩ জন, বীরগঞ্জ-১১২ জন, বোঁচাগঞ্জ-১০০ জন, চিরিরবন্দর-১৬০ জন, ফুলবাড়ী-১২৫ জন, ঘোড়াঘাট-৮৩ জন, হাকির উসমপুর-৮২ জন, কাহারোল-১১৪ জন, খানসামা-৮০ জন, নবাবগঞ্জ-১০৯ জন এবং পার্বতীপুর-৩১৭ জন।

বর্তমানে সদরে লালবাগ এলাকায় রবিউল ইসলাম (৪৫) পজিটিভ অবস্থায় ৩.১১.২০২০ ইং তারিখে মৃত্যু বরন করেন। অদ্যাবধি মোট মৃত্যু-৭৯ জন এর মধ্যে উপজেলাগুলি হলো ঃ- সদর-৩০ জন, চিরিরবন্দরে-৯ জন, ফুলবাড়ী-৮ জন, পার্বতীপুর-৫ জন, বোচাগঞ্জ-৩ জন, কাহারোল-৫ জন, হাকিমপুর-১ জন, বীরগঞ্জ-৩ জন, নবাবগঞ্জ-২ জন, বিরামপুর-৫ জন, খানসামা-২ জন এবং বিরল-৬ জন।

বর্তমানে ৪৯ জন হোম আইসোলেশনে এবং হাসপাতালে ভর্তি ৩৪ জন রয়েছে। গত ২৪ ঘন্টায় দিনাজপুর থেকে প্রেরিত নমুনা সংগ্রহ ১০৩টি।
গত ২৪ ঘন্টায় দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজের পিসি আর টি ল্যাবের নমুনা পরীক্ষায় ৯৪টি রিপোর্টের মধ্যে ১০টি রিপোর্ট করোনা পজিটিভ আর বাকী ৮৪টি রিপোর্ট নেগেটিভ হয়েছে এবং অদ্যাবধি ল্যাবটেরিতে প্রেরিত নমুনার সংখ্যা ২২৯৯৫টি আর অদ্যাবধি মোট নমুনার ফলাফল হয়েছে ২২৪০৯টি।

২৪ ঘন্টায় কোয়ারেনটাইম এর সংখ্যা = ৩৮ জন। আর মোট কোয়ারেন্টাইন গ্রহন করেছে = ২৫৬৬৯জন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য