রাত পেরোলেই মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচন। অথচ নির্বাচনের ঠিক আগে ডেমোক্র্যাটিক প্রার্থী জো বাইডেনের নির্বাচনী ক্যাম্পেইন কর্মকর্তা বহনকারী বাসকে ঘেরাও করে রাখার অভিযোগ উঠেছে রিপাবলিকান প্রার্থী বর্তমান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প সমর্থকদের বিরুদ্ধে। ঘটনাকে কেন্দ্র করে তদন্তে নেমেছে মার্কিন গোয়েন্দা সংস্থা (এফবিআই)। দেশটির টেক্সাস অঙ্গরাজ্যে এ ঘটনা ঘটেছে বলে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিও ফুটেজে দেখা যায়, ট্রাম্প সমর্থকদের বেশ কয়েকটি পিক-আপ ট্রাক ও জিপ টেক্সাস হাইওয়েতে একটি বাসকে ঘেরাও করে রেখেছে। ওই বাসে বাইডেন সমর্থকদের পাশাপাশি তার নির্বাচনী ক্যাম্পেইনের এক কর্মকর্তা অবস্থান করছিলেন।

বাসে থাকা বাইডেন সমর্থকরা দাবি করছেন, তারা আমাদের বাসের গতি কমিয়ে আনতে ও রাস্তা থেকে সরে মাঠে প্রবেশ করতে বাধ্য করেছে। এরপর ৯১১ এ ফোন করা হলে স্থানীয় পুলিশ এসে তাদের গন্তব্যে পৌঁছাতে সহায়তা করেছে।

মার্কিন গণমাধ্যম সিএনএনে প্রকাশিত এক ভিডিওতে দেখা যায়, ট্রাম্পের নির্বাচনী প্ল্যাকার্ডবাহী কিছু গাড়ি একটি বাসের পেছনে চলছে।

এ প্রসঙ্গে এফবিআই কর্মকর্তা মিশেল লি বলেন, আমরা ঘটনা সম্পর্কে অবগত আছি। টেক্সাস বিভাগ এ বিষয়ে তদন্ত শুরু করেছে। এর বেশি কিছু আপাতত বলতে পারছি না।

নিজ সমর্থকদের বিরুদ্ধে এফবিআই-এর তদন্তের তীব্র নিন্দা জানিয়ে রোববার (১ নভেম্বর) এক টুইটে ট্রাম্প বলেন, আমার মতে তারা সবাই দেশপ্রেমিক। তারা ভুল কিছু করেনি।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য