মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে আগামীকাল ৩ নভেম্বর। এর মধ্যে দেশটিতে চলছে শেষ মুহূর্তের প্রতিদ্বন্দ্বীতা। চলছে মার্কিন রিপাবলিকান প্রার্থী বর্তমান প্রেসিডেন্ট ডোনাল্ড আর ডেমোক্র্যাটিক দলের প্রার্থী জো বাইডেনের কথার লড়াই।

ডোনাল্ড ট্রাম্প তার প্রতিদ্বন্দ্বী জো বাইডেনকে একজন দুর্নীতিবাজ রাজনীতিক হিসেবে আখ্যায়িত করেছেন। সোমবার এক টুইট বার্তায় জো বাইডেনকে নিয়ে এমন অভিযোগ তুলেন প্রেসিডেন্ট ট্রাম্প। তিনি বলেন, ডেমোক্র্যাটিক প্রার্থী বাইডেন একজন দুর্নীতিবাজ। চীন বাইডেনকে কিনে নিয়েছে। চীন তাকে অর্থ পরিশোধ করে।

২০১৬ সালে জর্জিয়ায় ৯ শতাংশ ব্যবধানে ডেমোক্র্যাট প্রার্থীকে হারানোর কথা তুলে ধরে ট্রাম্প বলেন, ২০১৬ সালে এই ডেমোক্র্যাটিক পার্টির দুর্নীতিবাজ রাজনৈতিক ব্যবস্থার বিরুদ্ধে জর্জিয়ার মানুষ ভোট দিয়েছিল।

এদিকে প্রাক নির্বাচনী জরিপে ট্রাম্পের তুলনায় বেশ এগিয়ে আছেন বাইডেন। যার কারণে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের ফলাফলের বিরুদ্ধে আগাম বৈধ ব্যবস্থা নিবেন বলে হুমকি দিয়েছেন ট্রাম্প।

প্রতিবেদনে বলা হয়েছে, পেনসিলভানিয়া ও নাভাডা রাজ্যের নির্বাচনে অনিয়মের অভিযোগ তুলেছেন ট্রাম্প। তার মতে, এই দুই রাজ্যের গভর্নর ডেমোক্র্যাটিক। তারা ভোট গণনায় কারচুপি করতে পারেন। তাছাড়া রাজ্য দুইটির ভোটাররা এখন পর্যন্ত ভাসমান। তাদের কোন প্রার্থীকে ভালো লেগেছে সে সম্পর্কে নিশ্চিত কিছু বলা যাচ্ছে না।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য