কুড়িগ্রামের রাজারহাট উপজেলার বিদ্যানন্দ ইউনিয়নে মুজিব জন্ম শতবর্ষ উদযাপনে তিস্তা নদীতে মরহুম ইসমাইল বসুনিয়া স্মৃতি নৌকাবাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। তিনদিন ব্যাপী তিস্তা নদীতে গ্রাম বাংলার ঐতিহ্যবাহী নৌকাবাইচ খেলা দেখতে হাজার হাজার মানুষের ঢল নামে।

এই খেলায় পক্সখীরাজ, রাজলক্ষ্মী, দুরন্ত চিতা, পাগলা বাবা, মায়ের দোয়া, একতা এক্সপ্রেস, শেরে বাংলা, সীমান্ত এক্সপ্রেস ও মহাজোট সহ ৯টি দল অংশগ্রহণ করে। ১৭অক্টোবর শনিবার ফাইনাল খেলার প্রতিযোগীতা দুপুর হতে সন্ধ্যা পর্যন্ত এই চলে। এতে দুরন্ত চিতা চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে, রানার্স আপ একতা এক্সপ্রেস ও তৃতীয় স্থান অধিকার করে শেরে বাংলা। এর আগে মরহুম ইসমাইল বসুনিয়া স্মৃতি নৌকা বাইচ প্রতিযোগিতার উদ্বোধন করেন রাজারহাট উপজেলা পরিষদ চেয়ারম্যান জাহিদ সোহরাওয়ার্দী বাপ্পী।

অপরদিকে শনিবার ফাইনাল খেলায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের মাঝে পুরুষ্কার তুলে দেন কুড়িগ্রাম জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক আমান উদ্দিন আহমেদ মঞ্জু। বিশেষ অতিথি ছিলেন কুড়িগ্রাম জেলা আওয়ামী যুবলীগের আহ্বায়ক আলহাজ্ব অ্যাডভোকেট রুহুল আমিন দুলাল। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন আলহাজ্ব আবদুস সালাম চাষী, নজরুল ইসলাম বসুনিয়া প্রমুখ।

মরহুম ইসমাইল বসুনিয়া স্মৃতি নৌকা বাইচ প্রতিযোগিতার সার্বিক তত্তাবধায়ন ও পুরুস্কার বিতারনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিদ্যানন্দ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান তাইজুল ইসলাম।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য