দিনাজপুর সংবাদাতাঃ দিনাজপুরে কর্মহীন ষাটোর্দ্ধ বৃদ্ধ তসলিম পেল জীবিকা নির্বাহে প্রয়োজনীয় সরঞ্জামসহ একটি দোকান। নাগরিক উদ্যোগ স্বেচ্ছাসেবক টিমের সম্মিলিত প্রচেষ্ঠায় দোকানটি দেওয়া হলো সেই বৃদ্ধের হাতে।

১৭ অক্টোবর শনিবার দুপুরে দিনাজপুর শিল্পকলা একাডেমী প্রাঙ্গণে কর্মহীন ষাটোর্দ্ধ বৃদ্ধের হাতে প্রয়োজনীয় সরঞ্জামসহ দোকানটি তুলে দেন নাগরিক উদ্যোগ জেলা কমিটির সভাপতি আবুল কালাম আজাদ ও সাধারণ সম্পাদক ফয়সল হাবিব সুমনসহ স্বেচ্ছাসেবক টিমের সদস্যরা।

এসময় উপস্থিত ছিলেন দিনাজপুর নাট্য সমিতির সাধারণ সম্পাদক রেজাউর রহমান রেজু, সাংস্কৃতিক কর্মীসহ অন্যান্যরা।

নাগরিক উদ্যোগ জেলা কমিটির সাধারণ সম্পাদক ফয়সল হাবিব সুমন বলেন, আমাদের স্বেচ্ছাসেবক টিমের প্রথম প্রচেষ্ঠায় দিনাজপুরে কর্মহীন ষাটোর্দ্ধ বৃদ্ধের পাশে দাঁড়াতে পেরে আমরা নিজেদের ধন্য মনে করছি। শহরের রিক্সাচালক যারা এখন কর্মহীন বয়সের ভারে ন্যুয়ে পড়েছেন, তাদের জন্য এভাবে কিছু করাটা আমাদের প্রচেষ্টা অব্যাহত থাকবে বলে তিনি জানান।

প্রসঙ্গত, দিনাজপুর সদর উপজেলার ১নং চেহেলগাজী ইউনিয়নের উত্তর শিবরামপুর গ্রামের বাসিন্দা মো. তসলিম বয়সের ভারে কর্মহীন হওয়ায় মানবেতর জীবন যাপন করছিলেন। নাগরিক উদ্যোগ স্বেচ্ছাসেবক টিমের প্রথম প্রচেষ্টায় তিনি পেলেন রিক্সা ভ্যানের উপর তৈরীকৃত বিক্রয় উপযোগি সরঞ্জামসহ একটি দোকান।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য