দিনাজপুর সংবাদাতাঃ দিনাজপুরে অসহায় বীরমুক্তিযোদ্ধা আব্দুস সবুরের পরিবারকে ভূমি দস্যুদের হাত থেকে রক্ষার দাবীতে মানববন্ধন কর্মসূচী পালন করেছেন জেলার বীরমুক্তিযোদ্ধারা। একই দাবীতে জেলা প্রশাসক ও পুলিশ সুপার বরাবর স্বারকলিপি প্রদান করেছেন তারা।

১৫ অক্টোবর বৃহস্পতিবার দুপুর ১টা হতে ১টা ২০মিনিট পর্যন্ত দিনাজপুর জেলা প্রশাসক কার্যালয়ের সামনের সড়কে উক্ত এই মানববন্ধন কর্মসূচী পালন করেন তারা। এর আগে সকাল সাড়ে ১১টা দিনাজপুর জেলা প্রশাসক মো. মাহমুদুল আলম আর সাড়ে ১২টায় পুলিশ সুপার কার্যালয়ের এক কর্মকর্তা স্বারকলিপি গ্রহণ করেন।

দিনাজপুর সদরের শিকদারগঞ্জ হাট সৈয়দপুর হাজীপাড়ার বাসিন্দা ইউনুছ সরকারের ছেলে অসহায় বীরমুক্তিযোদ্ধা আব্দুস সবুর (৬৮) স্বাক্ষরিত স্বারকলিপিতে উল্লেখ করেছেন যে, সদর উপজেলার পাইকপাড়া মৌজার সিএস ১৪, এসএ ১৪নং খতিয়ানের ১ দশমিক ৪৩ একর এর মধ্যে .৮৭ শতক জমি আমি পৈত্রিক সূত্রে পেয়েছি। কিন্তু জালিয়াতির মাধ্যমে বাংলাদেশ রেকর্ড নকল করে বিভিন্ন প্রভাবশালী মহল ও স্থানীয় ভাড়াটে সন্ত্রাসীবাহিনী দিয়ে উক্ত জমি জবর দখল করার জোর প্রয়াস চালিয়ে আসছে একই এলাকার আলহাজ্ব ইলিয়াস সরকারের ছেলে মো. কামরুজ্জামান (৬৩) আর মো. কামরুজ্জামানের ছেলে মো. মাহবুব (৩৭)। এমনকি তারা কিছুদিন পূর্বে আমার হাবিপ্রবি’তে অধ্যয়নরত একমাত্র ছেলে কে হত্যার উদ্দেশ্যে মারধর করে সন্ত্রাসীবাহিনীরা।

বীরমুক্তিযোদ্ধা আরও উল্লেখ করেছেন যে, আমার পরিবারের ছয় ভাই খুবই অসহায় ও হতদরিদ্র। পৈত্রিক সূত্রে পাওয়া সম্পত্তিটুকু আমাদের একমাত্র সম্বল। এই সম্পত্তিসহ আমার পরিবারকে রক্ষা করুন।

উল্লেখিত নামধারী ভূমিদস্যুসহ সন্ত্রাসীবাহিনীর হাত থেকে রক্ষা করতে বীরমুক্তিযোদ্ধা আব্দুস সবুর ও জেলার মুক্তিযোদ্ধারা দিনাজপুর জেলা প্রশাসক ও পুলিশ সুপার বরাবর স্বারকলিপি প্রদান করেছেন তারা। এরপরেই একই দাবিতে মানববন্ধনে অংশ নেন জেলা মুক্তিযোদ্ধা কমান্ড সংসদের সাবেক সহকারি কমান্ডার বীরমুক্তিযোদ্ধ এস কে এম ইলিয়াছ, বীরমুক্তিযোদ্ধা সহদেব চন্দ্র, বীরমুক্তিযোদ্ধা রমজান আলী, জাফর আলী, নারায়ন চন্দ্র রায়, আব্দুস সামাদসহ ১৮ জন বীরমুক্তিযোদ্ধা এবং এলাকার কিছু সম্মানীয় ব্যক্তি।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য