দিনাজপুর সংবাদাতাঃ বিকাল ৪টায় সিভিল সার্জন মোঃ আব্দুল কুদ্দুছ অফিসের তথ্য অনুসারে ২৪ ঘন্টায় দিনাজপুর জেলায় মোট ০৫ জন করোনা রোগী শনাক্ত। এর মধ্যে সদর উপজেলায় ০৪ জন (এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতাল, পাটুয়া পাড়া, নিউটাউন ২নং ও ৫নং এলাকায়) ও চিরিরবন্দর উপজেলায় ০১ জন করোনা পজিটিভ হয়েছে।

দিনাজপুর জেলায় মোট আক্রান্তের সংখ্যা ৩৪৯৭ জন এর মধ্যে (দিনাজপুর সদর-১৬৯০ জন, বিরল-২৩৩ জন, বিরামপুর-২৮৬ জন, বীরগঞ্জ-১১২ জন, বোঁচাগঞ্জ-১০২ জন, চিরিরবন্দর-১৬৩ জন, ফুলবাড়ী-১২৮ জন, ঘোড়াঘাট-৮৩ জন, হাকিমপুর ৮৩ জন, কাহারোল-১১৬ জন, খানাসামা-৭৯ জন, নবাবগঞ্জ-১০৮ জন ও পার্বতীপুর-৩১৪ জন) মোট ১৩টি উপজেলায়।

আরও গত ২৪ ঘন্টায় করোনা (কোভিড-১৯) আক্রান্ত ১৩ জন রোগী সুস্থ হয়েছে।

দিনাজপুর জেলায় মোট সুস্থ রোগীর সংখ্যা ৩৩৫১ জন তার মধ্যে সদরে-১৬২৩ জন, বিরল-২২৪ জন, বিরামপুর-২৭৮ জন, বীরগঞ্জ-১০৫ জন, বোঁচাগঞ্জ-৯৫ জন, চিরিরবন্দর-১৪৬ জন, ফুলবাড়ী-১১৯ জন, ঘোড়াঘাট-৮৩ জন, হাকিমপুর-৮২ জন, কাহারোল-১০৯ জন, খানসামা-৭৫ জন, নবাবগঞ্জ-১০৫ জন এবং পার্বতীপুর-৩০৭ জন।

গত ১১.১০.২০২০ ইং তারিখে সদর উপজেলায় বালুয়াডাঙ্গা এলাকায় মোঃ জাহিদুল ইসলাম(৫৬) করোনা পজিটিভ নিয়ে এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে মৃত্যুবরন করেন। অদ্যাবধি মোট মৃত্যু-৭৫ জন এর মধ্যে উপজেলাগুলি হলো ঃ- সদর-২৭ জন, চিরিরবন্দরে-৯ জন, ফুলবাড়ী-৭ জন, পার্বতীপুর-৫ জন, বোচাগঞ্জ-৩ জন, কাহারোল-৫ জন, হাকিমপুর-১ জন, বীরগঞ্জ-৩ জন, নবাবগঞ্জ-২ জন, বিরামপুর-৫ জন, খানসামা-২ জন এবং বিরল-৬ জন।

বর্তমানে ৫০ জন হোম আইসোলেশনে এবং ০০ জন প্রাতিষ্ঠানিক আইসোলেশনে ও হাসপাতালে ভর্তি ২১ জন রয়েছে।

গত ২৪ ঘন্টায় দিনাজপুর থেকে প্রেরিত নমুনা সংগ্রহ ৬০টি ।

গত ২৪ ঘন্টায় দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজের পিসি আর টি ল্যাবের নমুনা পরীক্ষায় ৪৩টি রিপোর্টের মধ্যে ০৫টি রিপোর্ট এ পজিটিভ আর বাকী ৩৮টি রিপোর্ট নেগেটিভ হয়েছে এবং অদ্যাবধি ল্যাবটেরিতে প্রেরিত নমুনার সংখ্যা ২০৮২৩টি আর অদ্যাবধি মোট নমুনার ফলাফল হয়েছে ২০৪৫৫টি।

২৪ ঘন্টায় কোয়ারেনটাইম এর সংখ্যা = ২১ জন, আর মোট কোয়ারেন্টাইন গ্রহন করেছে = ২৪৮৬২ জন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য