ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধিঃ দিনাজপুরের ফুলবাড়ী শাখা যমুনা নদীতে মাছ ধরতে গিয়ে সুমন (৩০) নামে এক যুবক পানিতে ডুবে নিহত হয়েছে।

সোমবার (১২ অক্টোবর) সকাল ১০ টায় উপজেলার শিবনগর ইউনিয়নের রাজারামপুর শাখা যমুনা নদীর বেলতলি বালুর ঘাটে এই দুঘর্টনা ঘটে। প্রত্যক্ষদর্শিরা জানায় নদীতে জাল ফেলতে নেমে সে আর উঠতে পারেনি।

ফুলবাড়ী ফায়ার সার্ভিস স্টেশনের উদ্ধার কর্মিরা দির্ঘ ৭ ঘন্টা উদ্ধার অভিযান চালিয়ে বিকাল সাড়ে ৪ টায় নদী থেকে নিহত সমনের মৃতদেহ উদ্ধার করে।

নিহত যুবক সুমন উপজেলার রাঙ্গামাটি সোয়ানী গ্রামের মৃত সামসুল আলমের ছেলে। তার ঘরে স্ত্রীসহ ৭ বছরের একটি ছেলে রয়েছে।

নিহত সুমনের চাচাতো ভাই গোলজার হোসেন বলেন সোমবার সকাল ১০ টায়, সুমনসহ তার ছেলে আশিকসহ মাছ ধরার জন্য ফাঁশিজাল ছেড়ে দেয়ার জন্য নদিতে নামে, জাল ছেড়ে দেয়ার সময, সুমন জালের সাথে জড়িয়ে পানিতে ডুবে যায়।

এসময় সুমনকে উদ্ধার করতে না পেরে, ফুলবাড়ী ফায়ার সার্ভিস স্টেশনকে খবর দেয়া হয়, ফায়ার সার্ভিস ষ্টেশনের উদ্ধার কর্মিরা দির্ঘ ৭ঘন্টা অভিযান চালিয়ে নদি থেকে সুমনের মৃতদেহ উদ্ধার করে।

ফুলবাড়ী ফায়ার সার্ভিস স্টেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা সোহেল রানা বলেন, ঘটনাস্থলটি অতিগভির হওয়ায় গাইবান্ধা ফায়ার সার্ভিসের একটি ডুবুরি দল এসে উদ্ধার অভিযান চালিয়ে সুমনের মৃত দেহ উদ্ধার করে।

এদিকে নদীতে মাছ ধরতে নেমে নিহত হওয়া সুমনের মৃতদেহের জন্য সুমনের স্বজন ও প্রতিবেশিরা দির্ঘ সময় নদীর ধারে অপেক্ষা করতে দেখা যায়। এছাড়া আশপাশের প্রতিবেশি ও পরিচিতজনেরাও নদীর ধারে ভিড় জমায়।

স্থানীয় বাসীন্দারা বলেন দির্ঘদিন থেকে বেলতলী ঘাটে বালু উত্তোলন করায় সেখানে গভির খালে পরিনত হয়েছে। তারা বলেন বালু উত্তোলনের ফলে আশপাশের আবাদি জমিও নদি গর্ভে বিলিন হচ্ছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য