মোঃ জাকির হোসেন, সৈয়দপুর (নীলফামারী) সংবাদদাতা ॥ মহান মুক্তিযুদ্ধে জীবন উৎসর্গকারী মুক্তিযোদ্ধাদের মধ্যে বীরত্বের স্বাক্ষর রাখা ৭ মহান বীর শ্রেষ্ঠদের স্মৃতিকে স্মরনীয় করে রাখতে এবং আগামী প্রজন্মের মধ্যে তাদের বীরত্বের ইতিহাস তুলে ধরতে নীলফামারীর সৈয়দপুরে “বীর শ্রেষ্ঠদের চত্বর” স্থাপন করা হয়েছে শহরের অন্যতম প্রধান সড়কে।

১২ অক্টোবর সোমবার বিকালে সেই চত্বরের উদ্বোধন করলেন পৌর মেয়র অধ্যক্ষ মোঃ আমজাদ হোসেন সরকার। এসময় উপস্থিত ছিলেন প্যানেল মেয়র-২ শাহিন আক্তার শাহিন, প্যানেল মেয়র-৩ জাহানারা পারভীন, ৮ নং ওয়ার্ড কাউন্সিলর আল মামুন সরকার, ২ নং ওয়ার্ড কাউন্সিলর গোলাম মোস্তফা, ১৩ নং ওয়ার্ড কাউন্সিলর সৈয়দ মঞ্জুর ইলাহী, ১০-১১-১২ নং ওয়ার্ডের মহিলা কাউন্সিলর মিনারা বেগম, ১-২-৩ নং ওয়ার্ডের মহিলা কাউন্সিলর সাবিহা সুলতানা, সৈয়দপুর প্রেসক্লাব সভাপতি সাকির হোসেন বাদল ও সাধারণ সম্পাদক এম এ করিম মিস্টার প্রমুখ।

উদ্বোধনকালে পৌর মেয়র অধ্যক্ষ মোঃ আমজাদ হোসেন সরকার বলেন, মহান মুক্তিযুদ্ধ আমাদের গৌরবের ইতিহাস। এ ইতিহাস তৈরীতে যারা সবচেয়ে বেশি অবদান রেখেছেন তাদের মধ্যে অন্যতম হলো শহীদ মুক্তিযোদ্ধারা। এই মুক্তিযোদ্ধাদের মধ্যে যারা সম্মুখ সমরে অংশগ্রহণ করে বীরত্বের স্বাক্ষর রেখেছেন তারা হলেন বীর শ্রেষ্ঠ, বীর উত্তম ও বীর বিক্রম।

সেই বীরদের স্মৃতিকে অম্লান করে রাখতে এবং আগামী প্রজ¤েœর কাছে তাদের বীরত্বের ইতিহাস তুলে ধরতে এই “বীর শ্রেষ্ঠ চত্বর” স্থাপন করা হলো পৌর পরিষদের পক্ষ থেকে। প্রাথমিক পর্যায়ে এখানে ৭ জন বীর শ্রেষ্ঠের ছবি সম্বলিত স্টিকার স্থাপন করা হয়েছে। যা আগামীতে মার্বেল পাথরে খোদাই করে লাগানো হবে।

আমরা এভাবে দেশের ঐতিহ্য ও ইতিহাসকে স্মরনীয় করে রাখতে আমাদের প্রয়াস অব্যাহত রাখবো। এক্ষেত্রে তিনি সংবাদকর্মীসহ পৌরবাসীর সহযোগিতা প্রত্যাশা করেন।

উল্লেখ্য, সৈয়দপুর শহরের শহীদ ক্যাপ্টেন মৃধা সামশুল হক সড়কস্থ জেলা পরিষদ ডাকবাংলো সংলগ্ন এবং স্মৃতি সৌধের সামনে চৌরাস্তার মোড়ে এটি স্থাপন করা হয়েছে। এখানে এসে মিলেছে বিমানবন্দর সড়ক, শহীদ ক্যাপ্টেন মৃধা সামশুল হক সড়ক, দারুল উলুম মাদ্রাসা সড়ক ও শহীদ আয়েজ উদ্দীন সড়ক।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য