দিনাজপুর সংবাদাতাঃ ১১ অক্টোবর রোববার বেলা ১২টায় শিশু একাডেমি দিনাজপুর জেলা কার্যালয়ের অডিটোরিয়ামে জেলা প্রশাসন, দিনাজপুর ও বাংলাদেশ শিশু একাডেমি দিনাজপুর জেলা শাখার উদ্যোগে সরকারি স্বাস্থ্যবিধি মেনে বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ-২০২০ এর সপ্তাহ ব্যাপী সকল অনুষ্ঠানের সমাপনী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন দিনাজপুর জেলা প্রশাসক মোঃ মাহমুদুল আলম। অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোঃ সানিউল ফেরদৌস এর সভাপতিতে অন্যান্য অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন, জেলা শিশু বিষয়ক কর্মকর্তা মোঃ সাইফুল আলম, দিনাজপুর জেলা সরকারি গণগ্রন্থাগারের লাইব্রেরীয়ান মোছাঃ মাহবুবা আক্তার, ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ দিনাজপুর এরিয়া অফিসের প্রোগ্রাম অফিসার এন্টিনা দাস প্রমূখ। আরোও উপস্থিত ছিলেন বুদ্ধি প্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আবুল শাহনেওয়াজ, সমাজকর্মী মকিদ হায়দার শিপন, রাইজিং স্টার আইটি’র সি.ই.ও এবং প্রতিষ্ঠাতা মোঃ আবুল কালাম আজাদ সহ ভিভিন্ন সেচ্ছাসেবী সংগঠন সমূহের নের্তৃবৃন্দ।

উল্লেখ্য যে, ৫ অক্টোবর সোমবার “শিশুর সাথে শিশু তরে, বিশ্ব গড়ি নতুন করে” এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ-২০২০ উদযাপন উপলক্ষে দিনাজপুরে সপ্তাহ ব্যাপী বিভিন্ন কর্মসূচীর মাধ্যমে দিবসটি আনুষ্ঠানিক উদ্বোধন করেন জেলা প্রশাসক মোঃ মাহমুদুল আলম। সপ্তাহ ব্যাপী কর্মসূচীর মধ্যে ৫ অক্টোবর উদ্বোধনী অনুষ্ঠান, চিত্রাংকন প্রতিযোগিতা, ৬ অক্টোবর কন্যা শিশু দিবস-২০২০ উপলক্ষে কন্যা শিশুদের নিয়ে চিত্রাংন প্রতিযোগিতা ৮ অক্টোবর বিশেষ সুবিধা বঞ্চিত শিশুদের চিত্রাংকন প্রতিযোগিতা এবং ১১ অক্টোবর বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ-২০২০ এর সপ্তাহ ব্যাপী সকল কর্মসূচীর সমাপনী অনুষ্ঠিত হয়।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য