সামসউদ্দীন চৌধুরী কালাম, পঞ্চগড় প্রতিনিধিঃ উত্তরাঞ্চলের মানুষের যোগাযোগের সুবিধার জন্য পঞ্চগড় থেকে আমের রাজ্য রাজশাহীতে চালু হচ্ছে আন্তঃনগর ট্রেন। আর এই নতুন ট্রেনের নামকরণ করা হয়েছে ‘বাংলাবান্ধা এক্সপ্রেস’। পঞ্চগড়-রাজশাহী এবং রাজশাহী- পঞ্চগড় রুটে প্রথমবারের মত ‘বাংলাবান্ধা এক্সপ্রেস’ চালুর মধ্য দিয়ে শুরু হতে যাচ্ছে ট্রেন যোগাযোগের ব্যবস্থা।

পঞ্চগড় থেকে রাজশাহীর উদ্দেশ্যে ‘বাংলাবান্ধা এক্সপ্রেস’ ছেড়ে যাবে সকাল সাড়ে ৮টায়। ট্রেনটি রাজশাহী পৌছবে ৯ ঘন্টা পর। আবার রাজশাহী থেকে পঞ্চগড়ের উদ্দেশ্যে ‘বাংলাবান্ধা এক্সপ্রেস ছাড়বে রাত সাড়ে ৯ টায়। রেলপথ মন্ত্রী অ্যাডভোকেট মোঃ নূরুল ইসলাম সুজন এমপি ১৫ অক্টোবর বীর মুক্তিযোদ্ধা পঞ্চগড় রেলওয়ে স্টেশন থেকে আনুষ্ঠানিক ভাবে এই নতুন ট্রেন সার্ভিসের উদ্বোধন করবেন বলে জানা গেছে।

জানা গেছে, রেলপথ মন্ত্রীর নিজ জেলা পঞ্চগড়ের একমাত্র চতুর্দেশীয় স্থলবন্দর বাংলাবান্ধার নামের সাথে মিল রেখে নিজেই এই ট্রেনের নামকরণ করেছেন ‘বাংলাবান্ধা এক্সপ্রেস’। পঞ্চগড় থেকে রাজশাহী পর্যন্ত নতুন ট্রেন সার্ভিস চালু হতে যাওয়ায় পঞ্চগড়বাসীসহ উত্তরাঞ্চলের মানুষের ‘পঞ্চগড় এক্সপ্রেস’র পর দীর্ঘদিনের আরেকটি প্রত্যাশা পূরণ হতে চলেছে।

পঞ্চগড়সহ উত্তরাঞ্চলের মানুষের দীর্ঘদিনের দাবি ছিল পঞ্চগড়-রাজশাহী, রাজশাহী- পঞ্চগড় ট্রেন চলাচলের। রেলপথ মন্ত্রী সম্প্রতি পঞ্চগড়ের এক সভায় ১৫ অক্টোবর থেকে পঞ্চগড়-রাজশাহী রুটে ট্রেন চলাচল উদ্বোধনের ঘোষণা দেন। ওইদিন তিনি নিজে উপস্থিত থেকে পঞ্চগড় বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম রেলওয়ে স্টেশন থেকে আনুষ্ঠানিক ভাবে এই ‘বাংলাবান্ধা এক্সপ্রেস’ ট্রেনের উদ্বোধন করবেন।

এ বিষয়ে কথা বললে পঞ্চগড় বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম রেলওয়ে স্টেশনের স্টেশন মাস্টার মোশারফ হোসেন জানান, আগামী ১৫ অক্টোবর থেকে পঞ্চগড়-রাজশাহী, রাজশাহী-পঞ্চগড় রুটে আন্তঃনগর ট্রেন চালু হবে। তবে এখন পর্যন্ত আমরা কোন চিঠি পাইনি। আশা করছি দু’একদিনের মধ্যে এ সংক্রান্ত চিঠি পাব। চিঠি পাওয়ার পর বিস্তারিত তথ্য জানাতে পারব।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য