দিনাজপুর সংবাদাতাঃ নারীকে বিবস্ত্র করে নির্যাতনসহ দেশব্যাপী ধর্ষণসহ নারী নির্যাতনের প্রতিবাদে ও ধর্ষকদের গ্রেফতার করে মৃত্যুদন্ড কার্যকর করার দাবীতে দিনাজপুরের বেসরকারি উন্নয়ন সংস্থা পল্লীশ্রী ৮ অক্টোবর বৃহস্পতিবার দিনাজপুর প্রেসক্লাব সম্মুখ সড়কে পল্লীশ্রী’র নির্বাহী পরিচালক শামিম আরা বেগম এর নেতৃত্বে বিশাল মানববন্ধন কর্মসূচী পালিত হয়।

মনববন্ধন কর্মসূচীতে বক্তব্য রাখেন বাংলাদেশ মহিলা পরিষদ দিনাজপুর জেলা শাখার সভাপতি কানিজ রহমান, সাংস্কৃতিক কর্মী ও আমরাই পারি জেলা জোটের সদস্য তারিকুজ্জামান তারেক, জেলা দূর্নীতি দমন কমিশনের সাধারন সম্পাদক শফিকুল ইসলাম, রাজনৈতিক ব্যক্তিত্ব প্রভাষক বদিউজ্জামান বাদল, টিআইবি দিনাজপুরের সভাপতি হাজেরা বেগম, আমরাই পারি জেলা জোটের সদস্য প্রিয়াংকা রায়, পল্লীশ্রী’র প্রোগ্রাম ম্যানেজার শামসুন্নাহার, সৈয়দ মোস্তফা কামাল, এইচ.আর শামীমা পপি, ফাইন্যান্স ম্যানেজার মোঃ হুমায়ুন কবির ও মিনারা খাতুন।

“প্রতিবাদের প্রতিরোধের এখনই সময়, ধর্ষণের বিরুদ্ধে জাগো বাংলাদেশ” “ধর্ষণের ফাঁসির পাশাপাশি ধর্ষক তৈরীর কারখানা চিহ্নিত করতে হবে”- এই শ্লোগানকে সামনে রেখে মানববন্ধনে বক্তারা বলেন, আর একজনও নারী ও শিশু যদি ধর্ষিত হয় তাহলে সারাদেশে আগুন জ্বলবে। প্রত্যেক মানুষই স্বপ্ন দেখে তার নিরাপদ আবাসন, নিরাপদ শিক্ষাঙ্গন, নিরাপত্তা সমাজ ব্যবস্থা।

বর্তমানে টেকসই উন্নয়নের লক্ষ্যই হচ্ছে “পিছিয়ে থাকবে না একটি মানুষও, এগিয়ে যাবে সবাই” আর এই লক্ষকে সামনে রেখেই বাংলাদেশ যখন উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছে ঠিক তখনই নারীর প্রতি চলমান বিভিন্ন নির্যাতনের সাথে যুক্ত হয়েছে ধর্ষন, গণধর্ষণ এবং ধর্ষণ পরবর্তি হত্যা। তাই আমরা অত্যন্ত জড়ালোভাবে বলতে চাই প্রকৃত অপরাধীকে আইনের আওতায় এনে দ্রুত বিচারের রায় কার্যকরা করতে হবে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য