ঘরের বাইরে গেলে মাস্ক পরা বাধ্যতামূলক করেছে ইতালির সরকার। সম্প্রতি করোনার সংক্রমণ ফের বৃদ্ধি পাওয়ায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে ইতালির সরকারের পক্ষ থেকে বলা হয়েছে।

ইতালিতে স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী, গত একদিনে তিন হাজারের বেশি করোনা রোগী দেশটিতে শনাক্ত হয়েছে। এর আগে গত ২৪ এপ্রিল সর্বশেষ ইতালিতে ৩ হাজারের বেশি করোনা রোগী শনাক্ত করা হয়েছিল।

মাস্ক পরার বিষয়ে ইতালির প্রধানমন্ত্রী বলেন, এখন থেকে যখন আমরা বাড়ির বাইরে যাবো তখন আমাদেরকে মাস্ক এবং অন্যান্য সুরক্ষা সামগ্রী নিয়ে বের হতে হবে। ইতালির প্রধানমন্ত্রী আরোপ জানান যে অর্থনীতির জন্য ক্ষতিকর লকডাউন পুনরায় যাতে না জারি করতে হয় সে জন্যই করোনা প্রতিরোধে ইতালির সরকার কঠোর ব্যবস্থা নিচ্ছে।

জানা গেছে, ইতালির সরকারের পক্ষ থেকে ব্যক্তিগত বাসা ছাড়া যে কোনো জায়গাতেই মাস্ক পরতে বলা হয়েছে। এছাড়া দোকান, অফিস, গণপরিবগণ, রেস্টুরেন্ট ও পানশালাতেও মাস্ক পরা বাধ্যতামূলক করা হয়েছে।

এই বছরের শুরুতে ইউরোপের দেশগুলোর মধ্যে প্রথম ইতালিতেই ভয়াবহ করোনা পরিস্থিতি তৈরি হয়। এরপর দেশটিতে লকডাউন জারি করা হয়। তবে এখন ইউরোপের অন্যান্য দেশগুলোর তুলনায় ইতালিতে করোনা রোগী শনাক্তের হার কম। ইউরোপের বিভিন্ন দেশে নতুন করে সংক্রমণ শুরু হলেও ইতালিতে এখনো সেই তুলনায় কম রোগী শনাক্ত হচ্ছে বলে বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য