দিনাজপুর সংবাদাতাঃ আজ বিকাল ৪টায় সিভিল সার্জন মোঃ আব্দুল কুদ্দুছ অফিসের তথ্য অনুসারে ২৪ ঘন্টায় দিনাজপুর জেলায় ০৯ জন করোনা রোগী শনাক্ত। এর মধ্যে সদর উপজেলায় ০৩ জন (ভাটপাড়া, নশিপুর ও নিমনগর) বিরলে ০২ জন, বোচাগঞ্জে ০২ জন ও চিরিরবন্দর উপজেলায় ০২ জন করোনা পজিটিভ হয়েছে।

দিনাজপুর জেলায় মোট আক্রান্তের সংখ্যা ৩৪৫৯ জন এর মধ্যে (দিনাজপুর সদর-১৬৬৭ জন, বিরল-২৩০ জন, বিরামপুর-২৮৪ জন, বীরগঞ্জ-১১১ জন, বোঁচাগঞ্জ-১০১ জন, চিরিরবন্দর-১৬১ জন, ফুলবাড়ী-১২৭ জন, ঘোড়াঘাট-৮৩ জন, হাকিমপুর ৮৩ জন, কাহারোল-১১৫ জন, খানাসামা-৭৮ জন, নবাবগঞ্জ-১০৮ জন ও পার্বতীপুর-৩১১ জন) মোট ১৩টি উপজেলায়।

আরও গত ২৪ ঘন্টায় করোনা (কোভিড-১৯) আক্রান্ত ১১ জন রোগী সুস্থ হয়েছে।

দিনাজপুর জেলায় মোট সুস্থ রোগীর সংখ্যা ৩২৯০ জন তার মধ্যে সদরে-১৫৯৫ জন, বিরল-২১৭ জন, বিরামপুর-২৭৭ জন, বীরগঞ্জ-১০২ জন, বোঁচাগঞ্জ-৯২ জন, চিরিরবন্দর-১৪৪ জন, ফুলবাড়ী-১১৭ জন, ঘোড়াঘাট-৮৩ জন, হাকিমপুর-৮০ জন, কাহারোল-১০৫ জন, খানসামা-৭৫ জন, নবাবগঞ্জ-১০৫ জন এবং পার্বতীপুর-২৯৮ জন।

গত ০৫.১০.২০২০ ইং তারিখে বিরল উপজেলায় আরিফুল ইসলাম(৩৬) করোনা পজিটিভ নিয়ে আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে মৃত্যুবরন করেন। অদ্যাবধি মোট মৃত্যু-৭৩ জন এর মধ্যে উপজেলাগুলি হলো ঃ- সদর-২৫ জন, চিরিরবন্দরে-৯ জন, ফুলবাড়ী-৭ জন, পার্বতীপুর-৫ জন, বোচাগঞ্জ-৩ জন, কাহারোল-৫ জন, হাকিমপুর-১ জন, বীরগঞ্জ-৩ জন, নবাবগঞ্জ-২ জন, বিরামপুর-৫ জন, খানসামা-২ জন এবং বিরল-৬ জন।

বর্তমানে ৭৫ জন হোম আইসোলেশনে এবং ০০ জন প্রাতিষ্ঠানিক আইসোলেশনে ও হাসপাতালে ভর্তি ২১ জন রয়েছে।

গত ২৪ ঘন্টায় দিনাজপুর থেকে প্রেরিত নমুনা সংগ্রহ ৯৬টি ।

গত ২৪ ঘন্টায় দিনাজপুর আব্দুর রহিম মেডিকেল কলেজের পিসি আর টি ল্যাবের নমুনা পরীক্ষায় ৯৪টি রিপোর্টের মধ্যে ০৯টি পজিটিভ আর বাকী ৮৫টি রিপোর্ট নেগেটিভ হয়েছে এবং অদ্যাবধি ল্যাবটেরিতে প্রেরিত নমুনার সংখ্যা ২০২৩৬টি আর অদ্যাবধি মোট নমুনার ফলাফল হয়েছে ২০০১০টি।

গত ২৪ ঘন্টায় কোয়ারেনটাইম এর সংখ্যা = ৩৭ জন, আর মোট কোয়ারেন্টাইন গ্রহন করেছে = ২৪৭০৬ জন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য