মোঃ জাকির হোসেন, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি ॥ সিলেটের এমসি কলেজে ছাত্রলীগ এবং নোয়াখালির বেগমগঞ্জে গৃহবধুকে ধর্ষনসহ দেশব্যাপী বর্বরোচিত নিপিড়ন ও সাম্প্রতিক বিভিন্ন ধর্ষণ ও নির্যাতনের প্রতিবাদে নীলফামারীর সৈয়দপুরে বিক্ষোভ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

৭ অক্টোবর বুধবার সকালে ‘ধর্ষণ ও নিপিড়ন বিরোধী ছাত্র জনতা’ ব্যানারে শহরের বঙ্গবন্ধু চত্বর থেকে বিক্ষোভ মিছিল বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে সৈয়দপুর প্রেসক্লাবের সামনে মানববন্ধনে মিলিত হয়। এখানে ঘন্টাব্যাপী অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য রাখেন আয়োজক কমিটির আহ্বায়ক আব্দুস সুবহান, শফিকুল ইলসাম বাবু, সাকিল, মাহমুদুল হাসান বিশাল, জাবেদ খান রুবেল, আবু সাইদ, রেজা, জিসান, আরাফাত ও মামুন।

এসময় বক্তারা বলেন, “এসো ভাই এসো বোন, গড়ে তুলি আন্দোলন”। আমার মা ধর্ষিতা কেন, আমার বোন ধর্ষিতা কেন? প্রশাসন জবাব চাই। দেশে ধর্র্ষণ ও হত্যা ঘটনা মহামারি আকার ধারণ করেছে। এ থেকে উত্তরণের জন্য ধর্ষকদের প্রশ্রয়দাতাদের বিরুদ্ধে দূর্বার আন্দোলন গড়ে তুলতে হবে। দেশে আইন করে ধর্ষণ ও হত্যাকারীদের ক্রস ফায়ারের আওতায় আনতে হবে।

তারা দেশব্যাপী শুরু হওয়া ধর্ষণ নিপিড়ন ও দূর্নীতির বিরুদ্ধে ছাত্র জনতার আন্দোলনে পুলিশী হামলার নিন্দা জানান এবং এর সাথে জড়িতদের বিচার দাবি জানান। নতুবা আগামীতে আরও বৃহত্তর আন্দোলন করার ঘোষণা দেন বক্তারা।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য