কুড়িগ্রামের উলিপুরে ধামশ্রেণী ইউনিয়ন পরিষদগামী একটি পাঁকা রাস্তা অবিরাম ভারি বর্ষণে ধ্বসে গিয়ে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। ফলে চরম ভোগান্তিতে পড়েন ওই এলাকার কয়েক হাজার মানুষসহ পথচারীরা। রাস্তাটি সংস্কারের জন্য একাধিকবার স্থানীয় জনপ্রতিনিধিসহ সংশ্লিষ্ট দপ্তরের যোগাযোগ করলেও কোন সাড়া মেলেনি।

অবশেষে স্থানীয় কিছু উদ্যেমী যুবক উপজেলা পরিষদের ভাইস চেয়রাম্যান আবু সাঈদ সরকারের শরণাপন্ন হয়। পরে তিনি রাস্তাটি ব্যক্তিগত অর্থায়নে সংস্কার করার উদ্যোগ নেন।

আজ সোমবার উপজেলার ধামশ্রেনী ইউনিয়নের সোবাহান বাজার সংলগ্ন সড়কটিতে গিয়ে দেখা যায়, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যানের উদ্যোগে স্থানীয় মানুষজন স্বেচ্ছাশ্রমের মাধ্যমে রাস্তাটি সংস্কারের কাজ করছেন। দিনভর কাজ করে বিধ্বস্ত রাস্তাটি মেরামতের মাধ্যমে মানুষের চলাচলের জন্য উন্মুক্ত করে দেন।

এসময় কথা হয় স্থানীয় যুবক আপেল মিয়া, রেজাউল করিম, মিলন মিয়াসহ অনেকের সাথে। তারা বলেন, দীর্ঘদিন থেকে রাস্তটি দিয়ে মানুষসহ যানবাহন পারাপার হতে নানা বিড়ম্বনায় পড়তে হতো। ইউপি চেয়ারম্যান, উপজেলা প্রশাসনসহ সংশ্লিষ্ট দপ্তরের অনেকেই এই রাস্তা দিয়ে যাতায়াত করলেও কেউ সংস্কারের উদ্যোগ নেয়নি। রাস্তাটি মেরামতের জন্য একাধিকবার তাদেরকে বলেও কোন সাড়া মেলেনি।

অবশেষে ভাইস চেয়ারম্যানের কাছে গেলে তিনি ভাঙা সড়কটি সংস্কারের উদ্যোগ নেন। আমরা এলাকাবাসী উপজেলা পরিষদের ভাইস চেয়রাম্যান আবু সাঈদ সরকারের কাছে চির কৃতজ্ঞ।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য