দিনাজপুর সংবাদাতাঃ দিনাজপুর পৌর এলাকায় জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন কর্মসূচীর উদ্বোধন করেছেন দিনাজপুর পৌরসভার মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলম।

রবিবার (৪ অক্টোবর) সকালে দিনাজপুর পৌরভবন কেন্দ্রে দুইজন শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাইয়ে পৌর এলাকায় জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন কর্মসূচীর আনুষ্ঠানিক উদ্বোধন করেন পৌর মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলম। এ সময় পৌরসভার ভারপ্রাপ্ত স্বাস্থ্য পবিদর্শক মোঃ লিয়াকত আলী, পৌরসভার স্বাস্থ্য বিভাগের সুপারভিজার মোমরেজ সুলতানা মালাসহ অন্যান্য কর্মকর্তা-কর্মচারী উপস্থিত ছিলেন।

দিনাজপুর পৌরসভার ১২০টি কেন্দ্রে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন কর্মসূচী পালন করা হয়। পৌরসভার ১২টি ওযার্ডে ১৮ হাজার ৯৩৩ জন শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে। এর মধ্যে ৬-১১ মাস বয়সী ২৭৮৯ শিশুকে একটি করে নীল রঙের ক্যাপসুল এবং ১২-৫৯ মাস বয়সী ১৬ হাজার ১৪৪ জন শিশুকে একটি করে লাল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানোর লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। এ কর্মসূচী সফল করতে পৌর এলাকার ১২০টি কেন্দ্রে ৩৬০ জন স্বেচ্ছাসেবক কর্মী কাজ করেন। স্বেচ্ছাসেবকদের তদারকি করেন ১২টি ওয়ার্ডের কাউন্সিলর ও পৌরসভার স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা।

উল্লেখ্য, করোনাভাইরাসের কারণে এবারে একদিনের পরিবর্তে ৪ অক্টোবর থেকে ১৮ অক্টোবর পর্যন্ত স্বাস্থ্যবিধি মেনে সারাদেশের ন্যায় দিনাজপুরে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল কর্মসূচী পালন করা হবে। তবে দিনাজপুর পৌরসভার ১২টি ওয়ার্ডে ৪ অক্টোবর রবিবার থেকে ৭ অক্টোবর বুধবার পর্যন্ত এই ৪ দিন প্রতিদিন সকাল ৮টা হতে বিকেল ৪টা পর্যন্ত জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো কর্মসূচী পালন করা হবে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য