দিনাজপুর সংবাদাতাঃ দিনাজপুর জেলা বিএনপি’র সাবেক সাবেক সভাপতি ও বর্তমান জেলা কমিটির যুগ্ম আহবায়ক বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক আলহাজ¦ মোঃ লৎফর রহমান মিন্টু ইন্তিকাল করেছেন। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।)

বুধবার (২৯ সেপ্টেম্বর) ভোর সাড়ে ৪টায় ঢাকা’র স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তিকাল করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল আনুমানিক ৭০ বছর। তিনি স্ত্রী, এক ছেলে ও দুই মেয়েসহ অসংখ্য আত্মীয়-স্বজন ও বন্ধু-বান্ধব রেখে গেছেন। করোনাভাইরাসে আক্রান্ত হলে গত ৩০ আগষ্ট পরিবারের পক্ষ থেকে তাঁকে ঢাকা’র স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়।

আগামীকাল বুধবার (৩০ সেপ্টেম্বর) দুপুর ২টায় দিনাজপুর গোর-এ-শহীদ বড়ময়দানে মরহুমের জানাজার নামাজ অনুষ্ঠিত হবে। জানাজা শেষে ফরিদপুর কবরস্থানে তাঁর লাশ দাফন করা হবে বলে দলীয় সূত্র জানিয়েছে।

এদিকে মরহুমের লাশ ঢাকা থেকে আসার পথে তাঁর নিজ উপজেলা দিনাজপুরের নবাবগঞ্জ উপজেলায় জানাজার নামাজ অনুষ্ঠিত হবে। নবাবগঞ্জে জানাজা শেষে মরহুমের লাশ দিনাজপুর শহরের মুন্সিপাড়াস্থ তাঁর নিজ বাসভবনে আনা হবে। সেখানে দলীয় নেতাকর্মীরা ফুলেল শ্রদ্ধা জানানোর পর ডায়াবেটিস হাসপাতালের হিমাগারে নিয়ে রাখা হবে।

মরহুম লৎফর রহমান মিন্টু ব্যবসা ও রাজনীতির পাশাপাশি বিভিন্ন সামাজিক সংগঠনের সাথে জড়িত ছিলেন। তিনি মৃত্যুর আগ পর্যন্ত দিনাজপুর জেলা বিএনপির যুগ্ম আহবায়ক, নবাবগঞ্জ উপজেলা বিএনপির সভাপতি, দিনাজপুর ডায়াবেটিস হাসপাতাল, দিনাজপুর বিএনএসবি চক্ষু হাসপাতালের কোষাধ্যক্ষ ছিলেন।

এছাড়া তিনি দিনাজপুর চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র নির্বাহী কমিটির নির্বাচিত সদস্য ছিলেন। দিনাজপুর শহরের প্রাণকেন্দ্রে অবস্থিত সবচেয়ে শপিং কমপ্লেক্স “লুৎফুননেছা টাওয়ার” এর স্বত্বাধিকারী ছিলেন তিনি। এছাড়া তাঁর তেলের পাম্পসহ বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান রয়েছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য