দিনাজপুর সংবাদাতাঃ এ্যাটর্নী জেনারেল মাহবুবে আলম এর মৃত্যুতে দিনাজপুর জেলার সরকারী আইন কর্মকর্তাগণের আয়োজনে স্মরণ শোক সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, দিনাজপুর সিনিয়র জেলা ও দায়রা জজ আজিজ আহমেদ ভূঞা। বিশেষ অতিথি ছিলেন, স্পেশাল জজ মাহমুদুল করিম, অতিরিক্ত জেলা ও দায়রা জজ মোঃ আনোয়ারুল হক, চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আয়েজ উদ্দীন, জেলা ও দায়রা জজ আদালতের পিপি এ্যাড. রবিউল ইসলাম রবির সভাপতিত্বে ও স্পেশাল পিপি সামসুর রহমান পারভেজের প্রাণবন্ত সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন, দিনাজপুর জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক ও অতিরিক্ত পিপি হাজী মোঃ সাইফুল ইসলাম এ্যাডভোকে, জিপি এ্যাডভোকেট মোঃ নুরুল ইসলাম-৩, অতিরিক্ত পিপি এ্যাড. মোঃ তোহা প্রমুখ।

সভায় প্রধান অতিথি দিনাজপুরের সিনিয়র জেলা ও দায়রা জজ আজিজ আহমেদ ভূঞা বলেন, এ্যাটর্নী জেনারেল মাহবুবে আলম ছিলেন নিজেই একটি প্রতিষ্ঠান। ব্যক্তি মাহবুবে আলম নিজ যোগ্যতায় একটি প্রতিষ্ঠানে পরিণত হয়েছিলেন। তার চৌকষ ও মেধাদীপ্ত যোগ্যতায় তিনি দীর্ঘ ১১ বছর রাষ্ট্রের প্রধান আইন কর্মকর্তা হিসেবে নিয়োজিত ছিলেন।

সংবিধানের আর্টিকেল-৬৪ অনুযায়ী প্রধান বিচারপতি হওয়ার যোগ্য ব্যক্তি প্রধান আইন কর্মকর্তা হতে পারেন। সে হিসেবে বোঝা যায়, তিনি কতটা যোগ্যতার ব্যক্তি ছিলেন। এ্যাটর্নী জেনারেল মাহবুবে আলমের সাথে আমার কাজ করার সুযোগ হয়েছিল।

তিনি রাষ্ট্রের কাছে সর্বাধিক গুরুত্ব দিতেন। আমাদেরকে তার কাছ থেকে শিক্ষা নিয়ে নিজের যোগ্য করে গড়ে তুলতে হবে। পরে মাহবুবে আলম এর আত্মার মাগফিরাত কামনা করে দোয়া অনুষ্ঠিত হয়। দোয়া পরিচালনা করেন এপিপি এ্যাড. দেলওয়ার হোসেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য