আজিজুল ইসলাম বারী, লালমনিরহাট প্রতিনিধিঃ ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী জাকারিয়া বিন হক শুভ (২৮) মৃত্যুর বিচারের দাবিতে লালমনিরহাটে মানববন্ধন করেছে জেলা ছাত্র কল্যাণ সমতি। এসময় দ্রুত হত্যার তদন্ত ও আসামীদের গ্রেফতারের দাবি জানান।

মঙ্গলবার(২৯ সেপ্টেম্বর) বিকেল ৪টার দিকে লালমনিরহাট শহরের প্রাণকেন্দ্র মিশনমোড়ে এ কমর্সূচি পালন করেন। মানববন্ধনে যোগ হয়েছেন বিভিন্ন শ্রেণীর শত শত মানুষ।

জানা গেছে, রাজধানীর মোহাম্মদপুরের তাজমহল রোডের শুভ ও তার স্ত্রী বাসা ভাড়া নিয়ে থাকতো। গত বৃহস্পতিবার (২৪ সেপ্টেম্বর) রাত নয়টার দিকে বাসা থেকে শুভর মরদেহ উদ্ধার করে মোহাম্মদপুর থানা পুলিশ। নিহত জাকারিয়া বিন হক শুভ লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার উত্তর ঘনেশ্যাম (এমসি মোড়) এলাকার আব্দুল হকের ছেলে।

এ ঘটনায় নিহত শুভ’র বড়বোন হাসিনা নাজনিন বিনতে হক বাদী হয়ে শুক্রবার (২৫ সেপ্টেম্বর) রাতে থানায় একটি হত্যা মামলা দায়ের করেছেন। মামলায় শুভর স্ত্রী শেহনীলা নাজ ও শাশুড়ি আছমা বেগমসহ অজ্ঞাত আরো কয়েকজনকে আসামি করা হয়েছে। মামলার একসাথে খাওয়া হয়ে গেল দিন এখন পর্যন্ত কোনো আসামিকে গ্রেফতার করতে পারেনি পুলিশ।

মানববন্ধনে বক্তব্য রাখেন, ছাত্র কল্যাণ সমতির সাবেক সভাপতি মাসুদ মাজাহার বলেন, শুভকে শ্বাসরোধ করে হত্যা করা হয়েছে। তদন্ত ও বিচার দ্রুত করতে হবে। না হলে ঢাকাসহ সারাদেশে আন্দোলন করবো।

মানববন্ধনে অন্যদের মধ্যে ছিলেন, শুভর বড় ভাই আজাদ জান্নাতুল হক লেবু, শুভর ছোটমামা, খলিলুর রহমান, ছাত্রকল্যাণ সমিতির সাবেক সভাপতি মনিরুজ্জামান মানিক প্রমূখ।

মানববন্ধন শেষে নিহত শুভ’র আত্মার শান্তি কামনা করে মুনাজাত করা হয়।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য