দিনাজপুর জেলা আওয়ামী লীগঃ দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মনোরঞ্জন শীল গোপাল বলেছেন, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম না হলে যেমন স্বাধীন বাংলাদেশের জন্ম হতো না, তেমনি শেখ হাসিনার জন্ম না হলে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণের অভিযাত্রা সফল হতো না। জননেত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন উপলক্ষে ২৮ সেপ্টেম্বর ২০২০ দিনাজপ্রু বন্ধন কমিউনিটি সেন্টারে জেলা আওয়ামী লীগের আয়োজনে আলোচনা সভায় ও দোয়া মাহফিলে এমপি মনোরঞ্জন শীল গোপাল এসব কথা বলেন। শেখ হাসিনাকে বিশ্বের একজন সফল রাষ্ট্রনায়ক এবং একজন অনুকরণীয় ও অনুসরণীয় ব্যক্তিত্ব হিসেবে তুলে ধরে এমপি গোপাল বলেন, তিনি খাদ্য নিরাপত্তা, শান্তি চুক্তি, সমুদ্র বিজয়, নারীর ক্ষমতায়ন, অর্থনৈতিক উন্নতি এবং সবচেয়ে গুরুত্বপূর্ণ স্বাধীনতার মর্যাদা রক্ষায় সর্বদাই সমুজ্জ্বল। প্রধানমন্ত্রী শেখ হাসিনা অত্যন্ত সফলতার সাথে করোনা পরিস্থিতি এবং উপুর্যপরি বন্যার মোকাবেলা করে যাচ্ছেন। প্রধানমন্ত্রীর দীর্ঘায়ু ও সর্বাঙ্গীণ মঙ্গল কামনা করে তিনি বলেন, আমাদের বেঁচে থাকার চেয়ে তাঁর বেঁচে থাকাটা দেশের জন্য অনেক বেশি জরুরি। যতদিন শেখ হাসিনার হাতে আছে দেশ, পথ হারাবে না বাংলাদেশ। জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মো. আবুল কালাম আজাদ এর সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন জাকিয়া তাবাসসুম জুই এমপি, জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী সাধারন সম্পাদক আজিজুল ইমাম চৌধুরী, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মো. আলতাফুজ্জামান মিতা, যুগ্ম সাধারণ সম্পাদক মির্জা আশফাক হোসেন, ফারুকুজ্জামান চৌধুরী মাইকেল, আতাউর রহমান বাবুল।

দিনাজপুরে যুবলীগঃ দিনাজপুরে কেক কেটে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন পালন করেছে যুবলীগ। উৎসবমুখর পরিবেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন পালন করে জেলা, শহর ও কোতয়ালী যুবলীগের যৌথ উদ্যোগে। ২৮ সেপ্টেম্বর সোমবার দুপুরে দিনাজপুর স্টেশন ক্লাবে জেলা, শহর ও কোতয়ালী যুবলীগের আয়োজনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন পালন উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল শেষে কেক কাটেন জেলা যুবলীগের সভাপতি রাশেদ পারভেজ, সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন, শহর যুবলীগের সাধারণ সম্পাদক মো. সোহরাব হোসেন, কোতয়ালী যুবলীগের সভাপতি হেলাল উদ্দিন। এসময় উপস্থিত ছিলেন শহর যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক হাজী পলাশ, সাংগঠনিক সম্পাদক শুভ ঘোষ, দপ্তর সম্পাদক আব্দুর রাজ্জাক, ক্রীড়া সম্পাদক মাসুদ হাসানসহ সংগঠনের প্রত্যেক ওয়ার্ডের নেতাকর্মীরা। এর আগে দোয়া মাহফিলে শেখ হাসিনার সুস্বাস্থ্য, দীর্ঘায়ু কামনাসহ দেশ জাতির সুখ, শান্তি ও সমৃদ্ধি কামনা করে বিশেষ মোনাজাতে অংশ নেন যুবলীগের নেতাকর্মীরা।

দিনাজপুর শহর তাঁতীলীগঃ উৎসবমুখর পরিবেশে দিনাজপুরে কেক কেটে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন পালন করেছে শহর তাঁতী লীগের নেতাকর্মীরা। ২৮ সেপ্টেম্বর সোমবার সকালে শহরের বাসুনিয়াপট্টিস্থ জেলা আওয়ামী লীগ কার্যালয়ে তাঁতীলীগ শহর শাখার আয়োজনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন পালন উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল শেষে কেক কাটেন প্রধান অতিথি জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ফারুকুজ্জামান চৌধুরী মাইকেল। আলোচনা সভায় শহর তাঁতী লীগের আহবায়ক আবুবকর সিদ্দিক নোমান এর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা তাঁতীলীগের আহবায়ক জাহাঙ্গীর আলম আলাল, জেলা আওয়ামী লীগ সমর্থিত সদর উপজেলা পরিষদে ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী ফয়সল ইবনে আজিজ চঞ্চল। এছাড়াও শহর তাঁতী লীগের যুগ্ম আহবায়ক সারোওয়ার জাহান এর পরিচালনায় উপস্থিত ছিলেন জেলা, শহর ও কোতয়ালী তাঁতীলীগের নেতাকর্মীরা। এর আগে দোয়া মাহফিলে শেখ হাসিনার সুস্বাস্থ্য, দীর্ঘায়ু কামনাসহ দেশ জাতির সুখ, শান্তি ও সমৃদ্ধি কামনা করে বিশেষ মোনাজাতে অংশ নেন তাঁতীলীগের নেতাকর্মীরা।

দিনাজপুর জেলা ছাত্রলীগঃ ২৮ সেপ্টেম্বর সোমবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন উপলক্ষে দিনাজপুর জেলা ছাত্রলীগের দিনভর কর্মসুচী পালিত হয়েছে। কর্মসুচীর মধ্যে ছিল শহরের বিভিন্ন এলাকায় পানিবন্দী মানুষদের খাবার বিতরন, বৃক্ষরোপন ও দোয়া মাহফিল এবং মন্দিরের প্রার্থনা। হুইপ ইকবালুর রহিম এমপির সহযোগিতায় দিনাজপুরের জেলা ছাত্রলীগের উদ্যোগে এসব কর্মসুচীর নেতৃত্ব দিনাজপুর জেলা ছাত্রলীগের সভাপতি মোঃ তানভীর ইসলাম রাহুল। এ সময় রাহুল বলেন, শেখ হাসিনার জন্ম হয়েছিল বলে আজ আমরা উন্নয়ন ও অগ্রযাত্রা নিয়ে চলছি। শান্তিতে বসবাস করছি। কারন শেখ হাসিনা প্রধানমন্ত্রী হওয়ার পর থেকেই দেশে অভাব দুর হয়েছে। এ সময় উপস্থিত ছিলেন সদর উপজেলা ছাত্রলীগের আহবায়ক আহসানুজ্জামান চঞ্চল, পলিটেকনি ইনস্টিটিউট ছাত্রলীগের সাবেক সাধঅরন সম্পাদক সুজা শাহ, জেলা ছাত্রলীগ নেতা আসাদ, রাকিব, রাতুল,রক্তিম, মামুন, মাসুক, অনিক, সাব্বির, নাইম, ওভি, রিয়েল, রাকেশ, প্রান্ত, নিয়ন, ফাহিমসহ ছাত্রলীগের নেতাকর্মীরা।

বিরলঃ সোমবার বিকালে উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও বিরল পৌর সভার মেয়র আলহাজ্ব সবুজার সিদ্দিক সাগর’র সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক ও পুজা উদযাপন পরিষদের আহ্বায়ক রমা কান্তরায় এর সঞ্চালনায় আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। এসময় উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোশারফ হোসেন, আল্লামা ইকবাল লাবু, সাংগঠনিক সম্পাদক বিভুতি ভুষন সরকার, যুবলীগের সভাপতি আব্দুল মালেক, বঙ্গবন্ধু শিশু-কিশোর মেলার সভাপতি কামরুজ্জামান, সাধারণ সম্পাদক সুবল চন্দ্র রায়সহ উপজেলা আওয়ামী লীগ ও এর সহযোগী অঙ্গ সংগঠনের নেতা কর্মীরা উপস্থিত ছিলেন।
শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু ও মঙ্গল কামানায় দোয়া অনুষ্ঠিত হয়।

চিরিরবন্দরঃ দিনাজপুরের চিরিরবন্দরে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ৭৪ তম জন্মদিন উপলক্ষে যথাযোগ্য মর্যাদায় স্বাস্থ্যবিধি মেনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে দলীয় কার্যালয়ে কেককাটা, দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। ২৮ সেপ্টেম্বর সোমবার বিকেল ৪ টায় উপজেলা আওয়ামী লীগের দলীয় অফিসে উপজেলা আওয়ামী লীগের সভাপতি আয়ুবর রহমান শাহের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যক্ষ মোঃ আহসানুল হক মুকুল, ঈসবপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান আবু হায়দার লিটন, আব্দুলপুর ইউনিয়ন আওয়ামী লীগের সম্পাদক মোকলেছুর রহমান বাবু, যুবলীগ ভারপ্রাপ্ত সম্পাদক রবিউল ইসলাম, উপজেলা ছাত্রলীগ সম্পাদক সিফাত শাহ প্রমূখ। উক্ত সভায় সোনিয়া সরকারকে সভাপতি, শাহনাজ বেগমকে সাধারণ সম্পাদক ও ফেরদৌসি বেগমকে সাংগঠনিক সম্পাদক করে উপজেলা যুব মহিলা লীগের ৮১ সদস্য বিশিষ্ট পুর্ণাঙ্গ কমিটি ঘোষনা ও অনুমোদন করা হয়। ওই সভায় উপজেলা আওয়ামীলীগসহ সকল অঙ্গ সংগঠনের নেতাকর্মীবৃন্দ উপস্থিত ছিলেন।

ফুলবাড়ীতঃ দিনাজপুরের ফুলবাড়ী শাখা আওয়ামী লীগের উদ্যোগে সোমবার জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা, দেশরত্ন প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মবার্ষিকী বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে পালন করা হয়েছে। সকাল ১১ টায় উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে ফুলবাড়ী শাখ আওয়ামী লীগের সভাপতি মো. হায়দার আলী শাহ’র সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মুশফিকুর রহমান বাবুলের সঞ্চালনায় এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে উপস্থিত ছিলেন যুগ্ম সাধারণ উপাধ্যক্ষ শাহ মো. আবদুল কুদ্দুস, যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যক্ষ সিরাজুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক আশরাফুল আলম ডাবলু, সদস্য সৈয়দ মেহেদী হাসান রুবেল, পৌর আওয়ামী লীগের সভাপতি উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মঞ্জু রায় চৌধুরী, যুবলীগের সাধারণ সম্পাদক প্রভাষক গোলাম মওলা রঞ্জু, উপজেলা তাঁতী লীগের আহ্বায়ক জাহিদুল ইসলাম জাহিদ, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মেহেদী হাসানসহ আওয়ামী লীগ প্রমুখ। শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু ও মঙ্গল কামানায় দোয়া অনুষ্ঠিত হয়।

বিরামপুরঃ মাননীয় প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার ৭৪ তম জন্মদিন উপলক্ষে দিনাজপুরের বিরামপুরে প্রধানমন্ত্রীর সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে মিলাদ, দোয়া মাহফিল, এতিমদের মাঝে খাবার ও শিক্ষা উপকরণ বিতরণ এবং বৃক্ষরোপণ কর্মসূচি পালন করা হয়েছে। সোমবার দুপুরে উপজেলা ও পৌর ছাত্রলীগের আয়োজনে সরকারি কলেজ মাঠ প্রাঙ্গণে ফলের গাছ রোপণের মাধ্যমে কর্মসূচির সুচনা করা হয়। পরে উপজেলার শালবাগান এতিমখানায় উপজেলা ও পৌর সেচ্ছাসেবক লীগের আয়োজনে মিলাদ, দোয়া মাহফিল, এতিমদের মাঝে খাবার ও শিক্ষা উপকরণ বিতরণ করা হয়। কর্মসূচিতে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান খাইরুল আলম রাজু, পৌর মেয়র আলহাজ্ব লিয়াকত আলী সরকার টুটুল, সরকারি কলেজের অধ্যক্ষ ফরহাদ হোসেন, উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান মেজবাউল ইসলাম, মহিলা ভাইস-চেয়ারম্যান উম্মে কুলছুম বানুসহ উপজেলা, পৌর ও ইউনিয়ন শাখা সেচ্ছাসেবক লীগ এবং ছাত্রলীগের সকল নেতৃবৃন্দ প্রমুখ উপস্থিত ছিলেন।

ঘোড়াঘাটঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন পালন উপলক্ষে সোমবার দুপুরে ঘোড়াঘাট পৌর আওয়ামী লীগের উদ্যোগে মিলাদ মাহফিল,আলোচনা সভা ও বৃক্ষ রোপন কর্মসূচি পালন করা হয়। আলোচনা সভায় বক্তব্য রাখেন ঘোড়াঘাট পৌর আওয়ামী লীগ সভাপতি ইউনুছ আলী মন্ডল, সাধারন সম্পাদক আসাদুজ্জামান ভুটটো। এ ছাড়াও উপস্থিত ছিলেন সাবেক পৌর যুগ্ন আহ্বায়ক আঃ রহিম,সাবেক যুব লীগ সাঃ সম্পাদক এস,এম, রবিউল ইসলাম রবি,আওয়ামী লীগ নেতা সেলিম,২নং ওয়ার্ড সভাপতি আঃ মালেক,৪নং ওয়ার্ড সভাপতি বাবুল মিয়া,৫নং ওয়ার্ড সভাপতি আঃ কাফি সওদাগর, শ্রমিক লীগের সভাপতি এনামুল কবির মিন্টু,সাঃ সম্পাদক মুরাদ হোসেন, ৯নং ওয়ার্ড সাঃ সম্পাদক মেহেদি হাসান,ছাত্র লীগের রুবেল সহ বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতাকর্মীগন। বক্তব্য শেষে প্রধানমন্ত্রী দীর্ঘায়ু ও সুস্থ্যতা কামনা করে মোনাজাত করা হয়। সব শেষে প্রধানমন্ত্রীর ৭৪তম জন্মদিন উপলক্ষে এতিম খানায় খিচুরী বিতরনসহ ৭৪টি বনজ বৃক্ষ রোপন করা হয়।

নবাবগঞ্জঃ দিনাজপুরের নবাবগঞ্জে প্রধান মন্ত্রী শেখ হাসিনার ৭৪ তম জন্ম দিবস পালন উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। আজ সোমবার ২৮ সেপ্টেম্বর বিকেল ৪ টায় নবাবগঞ্জ উপজেলা আওয়ামীলীগের আয়োজনে দলীয় কার্যালয়ে উপজেলা আওয়ামীলীগের সিঃ সহ সভাপতি আমির হোসেনের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে । এতে বক্তব্য রাখেন যথাক্রমে উপজেলা আওয়ামীলীগের সহ সভাপতি সাদেক হোসেন, সাংগাঠনিক সম্পাদক শাহ আলমগীর হোসেন, স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক আবুল বাশার সবুজ,শালখুরিয়া ইউনিয়ন আওয়ামীলীগের আহবায়ক মমিনুল ইসলাম, মাহমুদপুর ইউনিয়নের আহবায়ক মাহবুবুর রহমান,পুটিমারা ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আশরাফুল আলম, বীর মুক্তিযোদ্ধা ইউনুস তালুকদার প্রমুখ।আলোচনা সভা সঞ্চালনা করেন উপজেলা আওয়ামীলীগের ষুগ্ম সাঃ সম্পাদক জিয়াউর রহমান মানিক।দোওয়া ও মোনাজাত পরিচালনা করেন দিশবন্দী হাতিশাল ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা আঃ বাতেন। শেষে প্রধান মন্ত্রীর জম্ম দিনের কেক কাটা হয় এবং অসুস্থতা জনিত কারনে শিবলী সাদিক এমপি অনুপস্থিত থাকলেও তিনি অনুষ্ঠানে উপস্থিত সকলের জন্য খাবারের প্যাকেট পাঠিয়ে দেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য