মোঃ ইউসুফ আলী, আটোয়ারী(পঞ্চগড়) থেকেঃ পঞ্চগড়ের আটোয়ারীতে অবিরাম বর্ষনের ফলে বিভিন্ন এলাকা প্লাবিত হয়েছে। অনেকের মতে প্রায় একমাস ধরে টানা বৃষ্টিপাত হচ্ছে। কিন্তু শনিবার (২৬ সেপ্টেম্বর) মুসলধারে যে বৃষ্টি পড়েছে তা স্মরণ রাখার মত।

এ ধরনের বৃষ্টিপাত এলাকার লোকজন কয়েক যুগ ধরে দেখেননি বলে মন্তব্য করেছেন। এ বৃষ্টিপাতে উপজেলার ছয় ইউনিয়নের বেশীর ভাগ রাস্তাঘাট তলিয়ে এবং ভেঙ্গে গেছে। আমন রোপা পানির নিচে তলিয়ে গেছে। শাক সবজীর আবাদ নষ্ট হয়েছে। পুকুর ভরাট হয়ে মাছ বের হয়ে গেছে।

অনেকের কাঁচা ঘরবাড়ি বিধ্বস্ত হয়েছে। অনেক পরিবারের ঘরের ভিতর বৃষ্টির পানি প্রবেশ করায় রান্নার জন্য চুলোয় আগুন জ্বালাতে পারেননি। উপজেলার অনেক পরিবার পানিবন্দি হয়ে পড়ে। রাস্ট্রের প্রতিনিধি হিসেবে জনগনকে রাস্ট্রীয় সেবাদানের কথা ভেবে প্রবল বৃষ্টির মাঝে পানিবন্দি মানুষের পরিনতি দেখতে সন্ধায় বাসা থেকে বেড়িয়ে পড়েন উপজেলা নির্বাহী অফিসার আবু তাহের মোঃ সামসুজ্জামান।

তিনি বিভিন্ন ইউনিয়নের জনপ্রতিনিধিদের সাথে নিয়ে এলাকা পরিদর্শন করেন। পানিবন্দি অসহায় ক্ষতিগ্রস্থ মানুষদের তিনি আশ্বস্ত করেন এবং শুকনো খাবার বিতরণ করেন। এবার প্রবল বর্ষনে ক্ষতিগ্রস্থ পরিবারদের ক্ষতির পরিমান তালিকাভুক্ত করার জন্য তিনি জনপ্রতিনিধিদের পরামর্শ দেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য