ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধিঃ দিনাজপুরের ফুলবাড়ীতে গত ৫দিন থেকে টানা বর্ষনে স্থাবীর হয়ে পড়েছে জনজিবন, বিপাকে পড়েছে শ্রমজিবী মানুষ। মাথায় হাত পড়েছে সবজি চাষিদের।

সবজি চাষিরা বলছেন টানা বৃষ্টিপাতের কারনে সবজি ক্ষেতের ব্যাপক ক্ষতি হয়েছে। তাঁরা বলছেন সদ্য বীজ বপন করা মুলা,পালনশাক, ফুলকপি বাধাঁকপি ও শরিশা ক্ষেতের ব্যাপক ক্ষতি হয়েছে, এছাড়া আলু রোপনের জন্য তৈরী করা জমিতে পানি জমে যাওয়ায় সময় মতো আলু রোপন করা যাচ্ছেনা।

গত সোমবার থেকে শুরু হয়েছে টানা বৃষ্টিপাত। টানা বৃষ্টিপাতের কারনে ঘরবন্দি হয়ে পড়েছে সাধারণ মানুষ। মানুষ ঘরবন্দি হয়ে পড়ায় ফাঁকা হয়ে পড়েছে শহরের রাস্তা-ঘাট, এতে স্থবীর হয়ে পড়েছে জনজিবন।

এতেকরে বিপাকে পড়েছে শ্রমজিবী মানুষ। টানা বৃষ্টিপাতের কারনে বিশেষ কাজ ছাড়া তেমন কেউ ঘর থেকে বের হচ্ছেনা, এতে ভ্যান-রিক্সাচালকরা যাত্রী পাচ্ছেনা, এছাড়া শহরের ছোট ছোট দোকান-পাট চা-ষ্টল গুলো বন্ধ হয়ে পড়েছে। এইকারনে রোজগার বন্ধ হয়ে পড়েছে শ্রমজীবিদের।

এদিকে টানা বর্ষনে বৃদ্ধি পেয়েছে ফুলবাড়ীর শাখা যমুনা নদীর পানি, নদীর পানি বাড়তে থাকায় নিম্নাঞ্চল প্লাবীত হওয়ার আশঙ্কা দেখা দিয়েছে।

নদী এলাকার বাসীন্দারা বলছেন যেভাবে নদীর পানি বাড়তে শুরু করেছে, যে কোন সময় প্লাবীত হতে পারে নদী অঞ্চলের নিম্ন এলাকা গুলো।

তবে সবদিকে প্রস্তুতি নেয়া রয়েছে বলে জানিয়েছেন উপজেলা নির্বাহী অফিসার খায়রুল আলম সুমন। তিনি বলেন যে কোন প্রাকৃতিক দুযোর্গে মোকাবিলায় প্রস্তুতি গ্রহন করে রেখেছে উপজেলা প্রশাসন।

 

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য