দিনাজপুর সংবাদাতাঃ দিনাজপুর সদর উপজেলার ৪নং শেখপুরা ইউনিয়নের ৪নং ওয়ার্ডের প্রায় ১০টি গ্রামের সাধারণ মানুষের পথ চলার রাস্তা গোপালপুর-ডাঙ্গাপাড়ার দীর্ঘ ১ কি.মি. ও ১২ফিট প্রস্থের কাচা রাস্তাটি ৩ স্তরে ফেঁটে গিয়ে বিশাল বিশাল গর্তের সৃষ্টি হয়ে চলাচলের অযোগ্য হয়ে পড়েছে।

দীর্ঘ ৪ মাস ধরে ঐ গর্তগুলো পেরিয়ে যাতায়াতের অচলাবস্থায় স্থানীয়রা ক্ষিপ্ত হয়ে বিক্ষোভ ও প্রতিবাদ প্রদর্শন করেছে।

বিষয়টি গণমাধ্যম কর্মীদের দৃষ্টিতে এলে স্থানীয় মেম্বার মোস্তাফিজুর রহমান জুয়েল জানান, বার বার তাগাদা দেওয়া সত্ত্বেও উপজেলা কর্তৃপক্ষ অজ্ঞাত কারণে রাস্তাটির সংস্কারে কেন এগিয়ে আসছে না তা আমার বোধগম্য নয়।

স্থানীয় চেয়ারম্যান মমিনুল ইসলাম জানান, আমি হতাশাগ্রস্ত, আপনারা গণ মাধ্যমে বিষয়টি তুলে না ধরা পর্যন্ত হয়তো সদর পিআইও এবং উপজেলা কর্তৃপক্ষের দৃষ্টিগোচর হবে না।

রাস্তা সংস্কার নিয়ে স্থানীয় জনমতের এহেন প্রতিক্রিয়া সদর উপজেললা নির্বাহী কর্মকর্তার দৃষ্টি আকর্ষণ করা হলে, তিনি জানান ক্ষতিগ্রস্ত সড়কের বিষয়ে দাপ্তরিক আবেদন করা হলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

বিক্ষুদ্ধ স্থানীয় আমিনা খাতুন জানান, গত ৪ মাসে এই রাস্তা দিয়ে বিভিন্ন অসুস্থ মুমূর্ষু রোগী এমন কি প্রসব সম্ভাবা প্রায় ৮ জন গর্ভবতী মাকে নিয়ে এই রাস্তা দিয়ে তাদের অভিভাবকদের বহুকষ্টে পাড় হয়ে যেতে দেখেছি, যা অত্যন্ত বেদনাদায়ক।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য