কুড়িগ্রামের রাজারহাট ও উলিপুর উপজেলার ভিতর দিয়ে প্রবাহিত বুড়িতিস্তা নদীর রাজারহাট অংশে চাকিরপশার নদী নামে পরিচিত জীবন্ত সত্তায় অবৈধ দখলদার উচ্ছেদ, নদীর উপর সেতু বিহীন সড়কে সেতু স্থাপন ও অবৈধ বন্দোবস্ত বাতিলের দাবিতে সংবাদ সম্মেলন করা হয়েছে।

২৩সেপ্টেম্বর বুধবার দুপুর ২টার সময় কুড়িগ্রাম প্রেসক্লাব সৈয়দ শামসুল হক মিলনায়তনে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। চাকিরপশার নদী সুরক্ষা কমিটি, রিভারাইন পিপল ও গণকমিটি এই সংবাদ সম্মেলনের আয়োজন করে।

এসময় বক্তব্য রাখেন, চাকিরপশার নদী সুরক্ষা কমিটির সমন্বয়ক, রিভারাইন পিপলের পরিচালক ড. তুহিন ওয়াদুদ, তারেক আহমেদ, খন্দকার আরিফ প্রমুখ।

আয়োজকরা জানান, ২২ জন অবৈধ দখলদারদের উচ্ছেদের জন্য জাতীয় নদী রক্ষা কমিশন থেকে নির্দেশ করা হলেও তা মানা হয়নি। ১৬২জন জেলেকে বাদ দিয়ে সরকারিভাবে পোনা মাছ অবমুক্ত করা হয়েছে। যার মাধ্যমে দখলদারকে উৎসাহিত করা হয়েছে।

উলিপুর অংশে নদী দখলমুক্ত করা হলেও রাজারহাট অংশে দখল মুক্ত করার জন্য জাতীয় নদী রক্ষা কমিশন বারবার অনুরোধ জানালেও সেটি কার্যকর না হওয়ায় নদী সুরক্ষা কমিটির পক্ষ থেকে সংবাদ সম্মেলন করা হয়। এ সময় কুড়িগ্রাম প্রেসক্লাবের প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় কর্মরত সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য