দিনাজপুর সংবাদাতাঃ দিনাজপুরে যৌন হয়রানি, বাল্যবিয়ে ও সাইবার বুলিং প্রতিরোধে মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের সাথে মতবিনিময় সভা বুধবার সকাল ১০ টায় দিনাজপুর ব্র্যাক লার্নিং সেন্টারে অনুষ্ঠিত হয়েছে।

বেসরকারি সংস্থা ব্র্যাকের সামাজিক ক্ষমতায়ন কর্মসূচি পরিচালিত ‘মেয়েদের জন্য নিরাপদ নাগরিকত্ব (মেজনিন)’ প্রকল্পের উদ্যোগে যৌন হয়রানি, বাল্যবিয়ে ও সাইবার বুলিং প্রতিরোধে ১৪ টি মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের সাথে আয়োজিত মতবিনিময় সভায়

প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন দিনাজপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এসএইচএম মাগফুরুল হাসান আব্বাসী ও বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আশরাফুল হক প্রধান। এতে সভাপতিত্ব করেন ব্র্যাক দিনাজপুর জেলা সমন্বয়কারী মো. আরিফুল ইসলাম।

ব্র্যাক দিনাজপুরের সিনিয়র জেলা ব্যবস্থাপক রুপা রানী দাসের সঞ্চালনায় আয়োজিত সভায় চলমান কার্যক্রম সম্পর্কে বক্তব্য রাখেন ব্র্যাক রংপুরের সামাজিক ক্ষমতায়ন কর্মসূচির আঞ্চলিখ ব্যবস্থাপক মাধুরী সূত্রধর, মূখ্য আলোচন হিসেবে আলোচনা করেন ব্র্যাক সামাজিক ক্ষমতায়ন কর্মসূচি’র সেক্টর স্পেশালিস্ট শরিফুল আলম। এতে সার্বিক সহযোগিতা করেন সংস্থার কর্মসূচি’র জুনিয়র সেক্টর স্পেশালিস্ট হাসিনা আকতার এবং ফিল্ড অর্গানাইজার রাম কৃষ্ণ রায়।

সভায় যৌন হয়রানি, বাল্যবিয়ে, সাইবার বুলিং এবং নারী ও শিশুর প্রতি সহিংসতা প্রতিরোধে স্কুল প্রধানদের ভূমিকার ওপর গুরুত্বারোপ করা হয়।

প্রধান অতিথির বক্তব্যে দিনাজপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এসএইচএম মাগফুরুল হাসান আব্বাসী বলেন, নারীর প্রতি সহিংসতা প্রতিরোধে শিক্ষার্থী, শিক্ষক, অভিভাবক, স্থানীয় কমিউনিটির উদ্যোগী ব্যক্তি, জনপ্রতিনিধি, গণমাধ্যম প্রতিনিধি এবং আইন শৃংখলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের সম্পৃক্তকরণের মাধ্যমে সমাজে সম্মিলিত উদ্যোগ গ্রহণ করতে হবে।

 

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য