আরিফ উদ্দিন, গাইবান্ধা প্রতিনিধিঃ ১৭ সেপ্টেম্বর শিক্ষা দিবস উপলক্ষে সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট গাইবান্ধা জেলা শাখার উদ্যোগে ২১ সেপ্টেম্বর (সোমবার) ছাত্র সমাবেশ ও র‌্যালী অনুষ্ঠিত হয়।

র‌্যালী শেষে স্থানীয় পৌর শহীদ মিনার চত্ত্বরে ছাত্র সমাবেশে সংগঠনের জেলা সভাপতি পরমানন্দ দাসের সভাপতিত্বে বক্তব্য রাখেন সাবেক ছাত্রনেতা ও বাসদ মার্কসবাদী গাইবান্ধা জেলার সদস্য নিলুফার ইয়াসমিন শিল্পী, জেলা সহ-সভাপতি মাহবুব আলম মিলন, সাধারণ স¤পাদক রাহেলা সিদ্দিকা, সাংগঠনিক স¤পাদক বন্ধন কুমার বর্মন, মাছুদা আক্তার, কলি রানী বর্মন ও উম্মে নিলুফা তিন্নি প্রমূখ।

বক্তারা বলেন, করোনাকালীন সময়ে শিক্ষার্থীদের এক বছরের বেতন-ফি মওকুফ, মেসভাড়া-বাড়িভাড়া মওকুফ, বন্যাকবলিত ও অসচ্ছল শিক্ষার্থীদের শিক্ষা উপকরণসহ আর্থিক সহযোগিতা প্রদান এবং পর্যাপ্ত ব্যবস্থা গ্রহণ ব্যতীত অনলাইন ক্লাস পরিচালনা করা বাতিল ও শিক্ষা ঋণ নয়, ডিভাইস-ডাটা ক্রয়ে অনুদান প্রদান করার দাবি জানান।

বক্তারা আরও বলেন, বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীদের জন্য বিশেষ বরাদ্দ, নিপীড়ন মূলক ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮ বাতিল ও মত প্রকাশের অধিকার হরণের বিরুদ্ধে ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তোলার আহবান জানান।

সেইসাথে গাইবান্ধা সরকারি মহিলা কলেজ শহরের বাইরে স্থানান্তরের চক্রান্ত বন্ধ এবং শিক্ষা দিবসের চেতনায় সর্বজনীন, বৈষম্যহীন, বিজ্ঞানভিত্তিক, সেকুলার, একই ধারার শিক্ষানীতির দাবিতে ঐক্যবদ্ধ হওয়ারও দাবি জানান।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য