মুজিববর্ষ উপলক্ষে কুড়িগ্রামের রাজারহাটের প্রতিবন্ধী সহোদর ৩ভাই পেল হুইল চেয়ার। হুইল চেয়ার পেয়ে ওই প্রতিবন্ধীদের দুঃখ-দুর্দশা কিছু লাগব হলো। আনন্দে আত্মহারা হয়ে তারা একে অপরকে দেখে খুশিতে ভরে গেছে। জানা যায়, উপজেলার মহাদেব মোক্তারপাড়া গ্রামের শহিদুল ইসলামের পুত্র মুরশিদুল ইসলাম (১৫), মামুন ইসলাম (১১) ও মাহিন বাবু (২) তিনজনই প্রতিবন্ধী।

তাদের দুর্দশার কথা সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ হলে ঢাকাস্থ জাতীয় প্রতিবন্ধী উন্নয়ন ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক স্থানীয় প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্রকে দ্রুত ব্যবস্থা নেয়ার নির্দেশ দেয়। এরফলে ২০ সেপ্টেম্বর রোববার দুপুরে কুড়িগ্রাম উন্নয়ন প্রতিবন্ধী কেন্দ্রে আনুষ্ঠানিকভাবে ওই তিন প্রতিবন্ধী ভাইদের হুইল চেয়ার দেয়া হয়।

এ সময় উপস্থিত ছিলেন কুড়িগ্রাম প্রতিবন্ধী উন্নয়ন ফাউন্ডেশনের কর্মকর্তা ডাঃ আরিফুর ইসলাম, সদর উপজেলা সমাজসেবা কর্মকর্তা হাবিবুর রহমান ও প্রতিবন্ধীদের নিয়ে কাজ করা সমাজকর্মী ইউনুস আলী প্রমুখ।

ওই তিন প্রতিবন্ধীর বাবা শহিদুল ইসলাম জানান, আমি রিকশা চালিয়ে কোন রকমে সংসার চালাচ্ছি। হুইল চেয়ার কেনার সামর্থ্য আমার নেই। অনেকে হুইল চেয়ার দেয়ার কথা বলে দেয়নি। আজ আমার তিন ছেলের জন্য হুইল চেয়ার পেলাম। ওরা এখন হুইল চেয়ারে করে চলাফেরা করতে পারবে। এতে আমি খুব খুশি।

কুড়িগ্রাম প্রতিবন্ধী উন্নয়ন ফাউন্ডেশনের কর্মকর্তা ডাঃ মোঃ আরিফুর ইসলাম জানান, প্রতিবন্ধী উন্নয়ন ফাউন্ডেশন চিকিৎসাসহ প্রতিবন্ধী ব্যক্তিদের বিভিন্ন সহায়তা করে আসছে। মুজিববর্ষ উপলক্ষে জাতীয় প্রতিবন্ধী ফাউন্ডেশনের মহাপরিচালকের নির্দেশে এই তিন প্রতিবন্ধী ভাইকে হুইল চেয়ার দেয়া হলো। এ কার্যক্রম আগেও চলমান ছিলো, এখনো চলমান আছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য