দিনাজপুর সংবাদাতাঃ “বাংলাদেশ মহিলা পরিষদের ৫০ বছরঃ সংগঠন বিস্তৃত ও সহংহত করে বৃহত্তর নারী আন্দোলন গড়ে তুলি” এই শ্লোগানকে সামনে রেখে বাংলাদেশ মহিলা পরিষদ দিনাজপুর জেলা শাখার উদ্যোগে সাংগঠনিক পক্ষ-২০২০ উদ্বোধন করা হয়েছে।

১৬ সেপ্টেম্বর বুধবার দিনাজপুর শিল্পকলা একাডেমি প্রাঙ্গণে সাংগঠনিক পক্ষের উদ্বোধনকালে সভাপতির বক্তব্যে বাংলাদেশ মহিলা পরিষদ দিনাজপুর জেলা শাখার সভাপতি কানিজ রহমান বলেন, বাংলাদেশ মহিলা পরিষদ সাংগঠনিক পক্ষ পালন করার সিদ্ধান্ত নিয়েছে।

এ বছর এসময় সাংগঠনিক পক্ষ পালন করতে যাচ্ছি যখন সারা বিশ্বা সহ আমাদের দেশে করোনা মহামারী আকার ধারণ করেছে, প্রাকৃতিক দূর্যোগ দেশে ভয়াবহ আকার ধারণ করেছে ফলে সমাজ জীবন অনেক খানি বিপর্যস্ত। এছাড়া এই সময় দেশে নারী-নির্যাতনের মাত্রা বেড়েছে। নারী ও কন্যা শিশুর নিরাপত্তা বিধান এবং দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি প্রদান আজ সময়ের দাবী।

স্বাগত বক্তব্যে বাংলাদেশ মহিলা পরিষদ দিনাজপুর জেলা শাখার সাধারন সম্পাদক ড. মারুফা বেগম বলেন, মহিলা পরিষদের সংগঠক কর্মীদের নিজ নিজ কর্ম দক্ষতা বৃদ্ধি করে সংগঠনকে শক্তিশালী করে তুলতে হবে। নারীর মানবাধিকার আন্দোলনকে শক্তিশালী করতে সংগঠক কর্মীদের সংগঠনের ঘোষনাপত্র ও গঠতন্ত্রের আলোকে নারী আন্দোলন জোরদার করতে হবে।

বাংলাদশে মহিলা পরিষদ দিনাজপুর জেলা শাখার সাংগঠনিক সম্পাদক রুবিনা আক্তার এর সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তৃতা করেন সংগঠনের সহ-সভাপতি মিনতি ঘোষ, অর্থ সম্পাদক রতœা মিত্র, লিগ্যাল এইড সম্পাদক জিন্নুরাইন পারু, আন্দোলন সম্পাদক গৌরী চক্রবর্তী, সমাজ কল্যান সম্পাদক শাহানাজ পারভীন, সদস্য রুকসানা বিলকিস, শুক্লা কুন্ডু, শিবানী উড়াও, মিনতি এক্কা এবং জেলা ও মহল্লা কমিটির সদস্যবৃন্দ। অনুষ্ঠানের শুরুতেই করোনায় আক্রান্ত দেশের বিশিষ্ট জনদের মৃত্যুতে ১ মিনিট নিরবতা পালন করা হয় এবং বাংলাদেশ মহিলা পরিষদ দিনাজপুর জেলা শাখার সভাপতি কানিজ রহমানের সদস্য পদ নবায়নের মাধ্যমে সাংগঠনিক পক্ষের উদ্বোধন করা হয়।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য