ইহুদিবাদী ইসরাইলের বর্বর সামরিক বাহিনী এবং ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকার ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাসের মধ্যে হামলা পাল্টা হামলার ঘটনা ঘটেছে। ইসরাইল এবং কয়েকটি আরব রাষ্ট্রের মধ্যে সম্পর্ক স্বাভাবিক করার চুক্তি সইয়ের দিনই এই হামলা পাল্টা হামলার ঘটনা ঘটে।

কয়েকটি সূত্রের বরাত দিয়ে ফিলিস্তিনের মা’ন নিউজ এজেন্সি জানিয়েছে যে, ইসরাইলি বাহিনী আজ (বুধবার) সকালের দিকে জঙ্গিবিমান ও হেলিকপ্টার নিয়ে গাজার বেইত লাহিয়া এলাকায় হামাসের একটি প্রশিক্ষণ কেন্দ্রে বোমা হামলা চালায়।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, বোমা বর্ষণের পর প্রচণ্ড শব্দে সেখানে বিস্ফোরণ ঘটে এবং আগুন ধরে যায়। এরপর ইসরাইলি জঙ্গিবিমান থেকে গাজার দেইর আল-বালা এবং খান ইউনুস শহরেও হামাসের অবস্থানে হামলা চালানো হয়। তবে এসব হামলায় তাৎক্ষণিকভাবে কোনো ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায় নি।

এর আগে, গাজা উপত্যকা থেকে হামাস ইসরাইলকে লক্ষ্য করে কয়েক দফা রকেট হামলা চালায়। হামাসের হামলার প্রতিক্রিয়ায় ইসরাইলের যুদ্ধবাজ প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু বলেছেন, দুটি আরব রাষ্ট্রের সাথে তেল আবিব যে চুক্তি করেছে তাকে গুরুত্বহীন করে তোলার জন্য রাতভর এই রকেট হামলা চালানো হয়েছে। -পার্সটুডে

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য