করোনার এই সময়ে নারীরা পার্লারে যাওয়া কমিয়ে দিয়েছেন। তবে তাই বলে সাজসজ্জা তো থেমে থাকবে না। একটু-আধটু না সাজলে তো নয়। কিছু না হলেও হাত-পায়ের নখের দিকে গুরুত্ব দিতে হয়। এই পরিস্থিতিতে আপনাকে একসময় বাঁচিয়েছে নেল স্টিকার। নখের উপর শুধু লাগিয়ে নিলেই কেল্লাফতে। কম সময়ে ট্রেন্ডি লুক পাওয়ার মতো এত সহজ কৌশল বোধহয় আর কিছু নেই।

জেনে নিন কীভাবে পার্লার ছাড়াই হরেকরকম নকশায় সাজিয়ে তুলতে পারেন আপনার নখ।

এখন ফ্যাশনে এসেছে নেল স্টিকার। বাজারে তা যথেষ্ট সহজলভ্য। যেকোনো জায়গাতে অনায়াসে পাওয়া যায়। তবে হাতে পেলেন আর নখে লাগিয়ে নিলেই তো তা সুন্দর হবে না। তার জন্য উপযুক্ত পদ্ধতি অনুসরণ করতে হবে।

চলুন সেই কৌশল একনজরে দেখে নেওয়া যাক।

  • প্রথমে ভালো করে নখ পরিষ্কার করে নিন। তারপর তা তোয়ালে দিয়ে মুছুন। নখ যাতে ভিজে না থাকে, সেদিকে খেয়াল রাখতে হবে। এছাড়া পুরনো পরা নেলপলিশের দাগও যাতে লেগে না থাকে তা দেখে নিন।
  • প্রথমে হালকা কোনও রঙের নেলপলিশ নখে লাগান। আবার চাইলে ক্লিয়ার নেলপলিশও নখে লাগাতে পারেন।
  • এবার স্টিকারটি তুলে নিন। নেলপলিশ শুকিয়ে গেলে ধীরে ধীরে তা নখের উপরে লাগান। হালকা হাতে চেপে দিন। যাতে স্টিকারের মাঝে কোনোভাবে হাওয়া না ঢুকে যায়, সেদিকে খেয়াল রাখুন।
  • সব শেষে যেকোনো নেলপলিশ স্টিকারের ওপর দিয়ে বুলিয়ে নিন।

ব্যস! সহজ এই চার কৌশলে দেখবেন আপনার নখ হয়ে উঠেছে আরও সুন্দর। সকলের নজরও টানবে তা। কে বলতে পারে আপনার নখ দেখেই হয় তো প্রেমে পাগল হয়ে গেলেন কেউ!

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য