দিনাজপুর সংবাদাতাঃ রাত ৮ টায় সিভিল সার্জন মোঃ আব্দুল কুদ্দুছ অফিসের তথ্য অনুসারে ২৪ ঘন্টায় দিনাজপুর জেলায় ২১ জন করোনা রোগী শনাক্ত। এর মধ্যে সদরে ১৩ জন, বিরলে ২ জন, চিরিরবন্দরে ১ জন, হাকিমপুরে ২ জন, কাহারোলে ১ জন, নবাবগঞ্জে ১ জন, পার্বতীপুরে ১ জন করোনা পজিটিভ হয়েছে।

দিনাজপুর জেলায় মোট আক্রান্তের সংখ্যা ৩২০৯ জন এর মধ্যে (দিনাজপুর সদর-১৫৪১ জন, কাহারোল-১০৮ জন, বোঁচাগঞ্জ-৮৮ জন, ফুলবাড়ী-১২০ জন, পার্বতীপুর-২৭৪ জন, নবাবগঞ্জ-১০৭ জন, ঘোড়াঘাট-৮২ জন, হাকিমপুর-৭৮ জন, চিরিরবন্দর-১৪২ জন, বিরল-২১৩ জন, বিরামপুর-২৮০ জন, বীরগঞ্জ-৯৯ জন ও খানাসামা-৭৭ জন) মোট ১৩টি উপজেলায়।

আরও গত ২৪ ঘন্টায় ২৭ জন করোনা (কোভিড-১৯) আক্রান্ত রোগী সুস্থ হয়েছে।

এই নিয়ে দিনাজপুর জেলায় মোট সুস্থ রোগীর সংখ্যা ২৯৫১ জন তার মধ্যে সদরে-১৪১০ জন, খানসামা-৭১ জন, ফুলবাড়ী-১০৯ জন, নবাবগঞ্জ-১০৩ জন, পার্বতীপুর-২৪১ জন, কাহারোল-৯৫ জন, হাকিমপুর-৭৩ জন, বোঁচাগঞ্জ-৭৮ জন, ঘোড়াঘাট-৮২ জন, বিরামপুর-২৭১ জন, বিরল-১৯৪ জন, চিরিরবন্দর-১৩৩ জন এবং বীরগঞ্জ-৯১ জন।

বর্তমানে কাহারোল উপজেলায় এনামুল হক গত ০২.০৯.২০২০ ইং তারিখে মৃতুবরন করেন এবং ০৯.০৯.২০২০ ইং তারিখে নমুনা পজিটিভ আসে। অদ্যাবধি মোট মৃত্যু-৬৭ জন এর মধ্যে উপজেলাগুলি হলো ঃ- সদর-২৪ জন, চিরিরবন্দরে-৮ জন, ফুলবাড়ী-৭ জন, পার্বতীপুর-৫ জন, বোচাগঞ্জ-২ জন, কাহারোল-৪ জন, হাকিমপুর-১ জন বীরগঞ্জ-৩ জন, নবাবগঞ্জ-২ জন, বিরামপুর-৫ জন, খানসামা-১ জন এবং বিরল-৫ জন।

বর্তমানে ১৬০ জন হোম আইসোলেশনে এবং ০২ জন প্রাতিষ্ঠানিক আইসোলেশনে ও হাসপাতালে ভর্তি ২৯ জন রয়েছে।

গত ২৪ ঘন্টায় দিনাজপুর থেকে প্রেরিত নমুনা সংগ্রহ ৩৫টি ।

গত ২৪ ঘন্টায় ঢাকার পিসি আর ল্যাব থেকে দিনাজপুরের নমুনা পরীক্ষা ২৪৭টির মধ্যে ২১টি পজিটিভ আর বাকী ২২৬টি রিপোর্ট নেগেটিভ হয়েছে এবং অদ্যাবধি ল্যাবটেরিতে প্রেরিত নমুনার সংখ্যা ১৭৫৪৯টি আর অদ্যাবধি মোট নমুনার ফলাফল হয়েছে ১৭২৪৯টি।

২৪ ঘন্টায় কোয়ারেনটাইম এর সংখ্যা = ৭৫ জন

আর মোট কোয়ারেন্টাইন গ্রহন করেছে = ২৩৬৫৫জন

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য