ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধিঃ দিনাজপুরের ফুলবাড়ীতে গত এক সম্পাহ থেকে বন্ধ হয়ে গেছে করোনা ভাইরাস পরিক্ষা ও নমুনা সংগ্রহ, পরিক্ষা ছাড়ায় উপসর্গ নিয়ে হোম কোয়ারিন্টিনে রয়েছে ১৩জন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার হাসানুল হোসেন নিশ্চিত করে বলেন গত এক সপ্তাহ থেকে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালের আরটি-পিসিআর মেশিনে করোনা পরিক্ষা বন্ধ থাকায়, তাঁরা করোনার নমুনা সংগ্রহ বন্ধ রেখেছেন।

এদিকে যান্ত্রিক ত্রুটির কারনে গত ৩০ আগষ্ট থেকে পিসিআর মেশিনে করোনা পরিক্ষা বন্ধ রয়েছে বলে নিশ্চিত করেছেন দিনাজপুর সিভিল সার্জন ডাক্তার আব্দুল কুদ্দুস। তিনি বলেন পিসিআর মেশিন বন্ধ থাকায় দিনাজপুরের ১৩ উপজেলাসহ ঠাকুরগাঁও, পঞ্চগড় জেলার করোনা পরিক্ষা সাময়িক বন্ধ রয়েছে।

জানাগেছে ফুলবাড়ী উপজেলায় এখনো ৬জন করেনা আক্রান্ত রোগী আইসোলেশনে চিকিৎসাধীন রয়েছে, এছাড়া করোনা উপসর্গ নিয়ে হোম কোয়ারিন্টিনে রয়েছে আরো ১৩জন।

ডাক্তার হাসানুল হোসেন বিষয়টি নিশ্চিত করে বলেন যেহেতু করোনা পরিক্ষা বন্ধ রয়েছে এই কারনে তারা উপসর্গ দেখা দেয়া রোগীদের হোম কোয়ারিন্টিনে রেখে চিকিৎসা দিচ্ছেন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার কার্য্যলয় সুত্রে জানা গেছে গত ১৪ এপ্রিল থেকে গত ৩০ আগষ্ট প্রর্যন্ত এই উপজেলায় ১২০জন করোনায় আক্রান্ত হয়েছে, এরমধ্যে সুস্থ্য হয়েছে ১০৭জন, মৃত্যুবরণ করেছে ৭জন ও চিকিৎসাধীন রয়েছে ৬জন।

এছাড়া এপ্রিলের শুরু থেকে সোমবার প্রর্যন্ত ১৮২৩জনকে হোম কোয়ারিন্টিনে রাখা হয, এর মধ্যে ১৮১০জনকে হোম কোয়ারিন্টিন থেকে ছুটি দেয়া হয়েছে, বর্তমানে রয়েছে ১৩জন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য