যানজট নিরসনের অংশ হিসেবে রংপুর নগরীর টেবিল টেনিস ক্লাবের সামনে গাড়ি পার্কিংয়ের ব্যবস্থা করেছে মেট্রোপলিটন পুলিশের ট্রাফিক বিভাগ। শনিবার বেলা ১২টায় নতুন এ পার্কিং স্থানের উদ্বোধন করেন, উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক) মেনহাজুল আলম। এ সময় উপস্থিত ছিলেন, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক) উজ্জ্বল কুমার রায়, সহকারী পুলিশ কমিশনার ফরহাদ ইমরুল কায়েস, ট্রাফিক (উত্তর) ইনচার্জ দেলোয়ার হোসেনসহ অন্যরা।

এ পার্কিং স্থানে ১’শটি গাড়ি রাখা যাবে। এতে করে নগরীর যত্রতত্র গাড়ি পার্কিংয়ের কারণে আগে যে যানজটের সৃষ্টি হতো সেটি নিরসন হবে। এ ছাড়া নগরবাসী সচেতন হয়ে নির্দিষ্ট স্থানে গাড়ি পার্কিংয়ের জন্য আহ্বান জানিয়েছেন মেট্রোপলিটন পুলিশ ট্রাফিক বিভাগের কর্মকর্তারা।

উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক) মেনহাজুল আলম বলেন, রংপুর নগরীতে গাড়ি পার্কিংয়ের জন্য কোন নির্ধারিত স্থান ছিল না। এতে করে নগরীতে বিভিন্ন কাজে আসা মানুষজন যত্রতত্র গাড়ি পার্কিং করতেন। ফলে নগরীতে যানজট আরও বেড়ে যেত। গাড়ি পার্কিং করে যেন সাধারণ মানুষ তাদের কাজ সারতে পারেন সেজন্য প্রধান সড়কের একেবারে পাশে গাছের ছায়াতলে গাড়ি পার্কিংয়ের স্থান নির্ধারণ করা হয়েছে। নগরীতে যানজট কমাতে হলে সাধারন মানুষের সচেতনতা ও আন্তরিকতা একান্ত প্রয়োজন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য